আন্তর্জাতিক

ভারতে বিমান ঘাঁটিতে আক্রমণ, অন্তত দু’জন নিহত

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/2-1-16-01.jpg
বিমান ঘাঁটিতে এমআই-১৭র মত হেলিকপ্টার থাকে (ফাইল ফটো)।

তিস্তা নিউজ আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তান সীমন্তের কাছে ভারতীয় বিমান বাহিনীর এক ঘাঁটিতে একদল বন্দুকধারী হামলা চালালে অন্তত দু’জন নিহত হয়েছে।

ভারতীয় সময় ভোর সাড়ে তিনটার দিকে পাঠানকোট বিমান ঘাঁটিতে এই আক্রমণ চালানো হয়, এবং তাদের মোকাবেলায় সেনাবাহিনীর কমান্ডো এবং হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, নিরাপত্তা বাহিনীর দু’জন এই আক্রমণে নিহত হয়েছে, তবে সেটা এখনো নিশ্চিত করা যায়নি।

পাঠানকোট ঘাঁটিতে মিগ-২৯ এর মত অত্যাধুনিক জঙ্গি বিমান আছে (ফাইল ফটো)।
পাঠানকোট ঘাঁটিতে মিগ-২৯ এর মত অত্যাধুনিক জঙ্গি বিমান আছে (ফাইল ফটো)।

কর্মকর্তারা বলছেন, ছিনতাই করা পুলিশের একটি গাড়ি এই আক্রমণে ব্যবহার করা হয়েছে, এবং বন্দুকধারীরা ভারতীয় সেনাবাহিনীর পোশাক পড়া ছিল।

একজন ভারতীয় নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানাচ্ছে আক্রমণে ভারত-শাসিত কাশ্মীরের জঙ্গিদের সম্পৃক্ততা থাকতে পারে।

”আমাদের বিশ্বাস, তারা জয়েশ-এ-মোহাম্মদ গ্রুপের সন্ত্রাসী”, কর্মকর্তা এএফপিকে বলেন।

কাশ্মীর-ভিত্তিক এই সংগঠণকে পাকিস্তান সমর্থন করে বলে ভারত অভিযোগ করে। তবে পাকিস্তানে এই অভিযোগ বরারবই প্রত্যাখান করে আসছে।

এই আক্রমণ আসলো লাহোরে ভারত এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীদের মধ্যে বৈঠকের মাত্র কয়েকদিন পরেই।

অগাস্ট মাসে পাঞ্জাবের ঘুরুদাসপুরে একটি পুলিশ স্টেশনে সশস্ত্র হামলায় সাতজন নিহত হয়। প্রায় ১২ ঘণ্টা ঘরে চলা বন্দুক যুদ্ধে তিনজন আক্রমণকারী নিহত হয়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close