নীলফামারী

ভারতে মুসলিম হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে সৈয়দপুরে মানববন্ধন

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর(নীলফামারী) প্রতিনিধি: সন্ত্রাসীদের কোন ধর্ম নেই। আর মুসলমানদের ওপর যারাই হত্যা ও নির্যাতন করেছে আল্লাহতায়ালার গজব তাদের উপরেই নাজিল হয়েছে। তার প্রমাণ চীনের করোনা ভাইরাস। তাই আপনারা মুসলমানদের ওপর হত্যা নির্যাতন বন্ধ করুন, নতুবা আল্লাহতায়ালা আপনাদের ওপর গজব কখন কিভাবে নাজিল করবে তা টের পাবেন না। এমনই কথা বলে ভারতে মুসলমানদের হত্যা নির্যাতন বন্ধের দাবি জানিয়েছেন সৈয়দপুরে আহলে সুন্নাত ওয়াল জামাআতের নেতৃবৃন্দ।

আজ বুধবার সকালে সৈয়দপুর প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদে সমাবেশে তারা ওইসব কথা বলেন। মুসলমানদের হত্যা, সহিংস হামলা, বাড়িঘর ও মসজিদে অগ্নিসংযোগসহ হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে ওই কর্মসূচি পালন করেন তারা।
আহলে সুন্নাত ওয়াল জামাআত নীলফামারী জেলা ও সৈয়দপুর থানা শাখার আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন আহলে সুন্নাত ওয়াল জামাআত নীলফামারী জেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব গুলজার আহমেদ আশরাফী। বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী চলা এ কর্মসূচিতে বক্তব্য বলেন আহলে সুন্নাত ওয়াল জামাআত নীলফামারী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও সৈয়দপুর প্লাজা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মঈনুল ইসলাম আল ক্বাদেরী জিলানী, সংগঠনটির থানা শাখার ধর্ম বিষয়ক সম্পাদক ও চিনি মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা সাহিদ রেজা রিজভী, ইসলামিক মিশন সৈয়দপুর শাখার সভাপতি মানিক রিজভী, মিস্ত্রীপাড়া গাউসিয়া মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা রিজওয়ান আল ক্বাদেরী জিলানী প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশে আমরা সকল ধর্ম বর্ণ নির্বিশেষে একসাথে বসবাস করছি, বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ হয়ে এক প্লেটে খাচ্ছি। এখানে কোন ভেদাভেদ নেই। অথচ ভারতে মুসলমানদের হত্যা করা হচ্ছে। বাড়িঘর, মসজিদে অগ্নিসংযোগ করা হচ্ছে। নির্যাতন করা হচ্ছে প্রতিনিয়ত যা কেউ কামনা করে না। বক্তারা ভারতে মুসলমানদের ওপর হত্যা-নির্যাতন বন্ধের দাবি জানিয়ে বলেন কেউ অত্যাচার করে পার পায়নি। তারা চীনের করোনা ভাইরাসের উদাহরণ টেনে বলেন, সেখানে পবিত্র কোরআন শরীফ নতুন করে লিখতে চেয়েছিল, শুরু করেছিল মুসলমানদের ওপর অত্যাচার। ঠিক তখনই মহান রাব্বুল আলামিন করোনা ভাইরাস দিয়ে গজব নাজিল করেছেন। তারা বলেন চীনারা এ গজব থেকে মুক্তি পেতে এখন মসজিদে আশ্রয় নিয়েছে, অনেকে নামাজও পড়ছেন। তাই বক্তারা ভারতে মুসলমানদের ওপর হত্যা নির্যাতন বন্ধের দাবি জানিয়ে চীনের কথা স্মরণ করার আহ্বান জানান। তারা বলেন, কোন ধর্মেই সন্ত্রাসীদের স্থান নেই। তারা মুসলমানদের হত্যা ও নির্যাতনকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। শেষে মোনাজাতের মাধ্যমে মানববন্ধন কর্মসূচি সমাপ্ত করা হয়।
আহলে সুন্নাত ওয়াল জামাআত সৈয়দপুর থানা শাখার সাধারণ সম্পাদক মো. খালিদ আজম আশরাফীর পরিচালনায় এ কর্মসূচিতে সংগঠনের থানা শাখার সভাপতি মোহাম্মদ শফি রেজা, আহলে সুন্নাত ওয়াল জামাআতের নেতা ও নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব আফতাব আলম জোবায়ের এমাদী, বিশিষ্ট ব্যবসায়ী সুলতান খান ঢেনু, শামসুল আলম বাবু, আব্দুস সাত্তার, মো. আজাদসহ সংগঠনটির নীলফামারী জেলা ও সৈয়দপুর থানা শাখার নেতাকর্মীরা। মানববন্ধনে সৈয়দপুরের বিভিন্ন ওয়ার্ড শাখার কর্মীসহ সর্বস্তরের মানুষজন অংশ নেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close