Featured

ভারত-ইন্দোনেশিয়া থেকে আসছে ২৭০ রেলকোচ

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/669.jpgতিস্তা নিউজ ডেস্ক :  যাত্রী সেবার মান বাড়াতে ভারত ও ইন্দোনেশিয়া থেকে ২৭০টি রেলকোচ আমদানি করছে রেল মন্ত্রণালয়। বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন শুক্রবার সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে যাত্রীসেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। রেলপথ মন্ত্রণালয় প্রতিষ্ঠার পঞ্চম বছরে পদার্পণ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
রেলের ডিজি আরো জানান, ভারত থেকে ১২০টি ও ইন্দোনেশিয়া থেকে ১৫০টি কামরা আমদানি করা হবে। আগামী জানুয়ারি মাস থেকেই এগুলো নিয়ে আসা শুরু হবে। সব কোচ এলে যাত্রীসেবায় দৃশ্যমান অগ্রগতি হবে।

রেল কর্তৃপক্ষ জানায়, বিদ্যমান অবকাঠামোর মধ্যেই বর্ধিত সেবাদান আর রেলের স্টাফ ও যাত্রীদের মধ্যে সম্পর্ক জোরদার ও সচেতনতা তৈরির  উদ্দেশ্যেই সেবা সপ্তাহের আয়োজন করা হয়েছে। যাত্রীদের ছাদে না ওঠা, ট্রেন ও স্টেশন পরিচ্ছন্ন রাখা ও টিকেট কেটে ভ্রমণের আহ্বান জানানো হয় সংস্থাটির পক্ষ থেকে।
আমজাদ হোসেন বলেন, ‘সম্প্রতি আমরা ইন্দোনেশিয়া পরিদর্শন করে এসেছি। সেটা জানুয়ারির শেষ সপ্তাহ থেকে ডেলিভারি শুরু হবে। ফেব্রুয়ারিতে বাংলাদেশে এসে পৌঁছাবে। এ মুহূর্তে আমাদের ৩০০টি ক্যারিজ পুনর্বাসন প্রকল্প চলমান হবে। এরপর আমাদের সেবাটা দৃশ্যমান হবে।’ রেলসচিব ফিরোজ সালাউদ্দিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close