Featured

ভিখারিনী হাসিনার খোজঁ কেওই নেয় না!

রাহেবুল ইসলাম টিটুল, লালমনিরহাট প্রতিনিধি: মানবেতর জীবনযাপন ভিখারিনী হাসিনার খোজঁ কেওই নেয় না!করছেন ৭৫ বছর বয়সী হাসিনা বেগম। তিন ছেলে দুই মেয়ে থাকলেও তার খোজঁ কেওই নেয় না! নিজের জীবন বাঁচাতে প্রতিদিন গ্রাম থেকে গ্রামে ভিক্ষা করে যাচ্ছেন।

লালমনিরহাট কালীগঞ্জ উপজেলার কাশীরাম এলাকায় ছোট্ট একটি কুটিরে দীর্ঘ ৪৬ বছর ছোটো একটি জায়গায় বসবাস করছেন তিনি। বাকী জীবনে কোনমতে বেঁচে থাকতে সকলের সহযোগিতা চান তিনি।

বড় বড় দালানকোঠা, ইট-পাথরের মাঝে অসহায়দের কুটির চোথে পড়ে না অনেকের। টাকার পেছনে ছুটছি আমরা, প্রতিবেশি কেমন আছে তা খোঁজও নেইনা। রোদে পুডে বৃষ্টিতে পানিবন্দি হয়ে মানবেতর জীবন কাটে তাদের। এমনি এক

লালমনিরহাট কাশীরাম কালীগঞ্জ উপজেলার সুখানদিঘি গ্রামে জন্ম হয় এলাকার বাড়ীতে খালেক হোসেনর মেয়ে (বর্তমান নাম হাসিনা বেগম)। যুদ্ধের আগে বিয়ে হয়ে কিছুদিন সহায় সম্বলহীন স্বামীর সাথে বসবাস করেন। তাদের ঘরেই জন্ম নেয় তিন ছেলে দুই মেয়ে। স্বামীকে হারিয়ে যুদ্ধের পর ছেলে সন্তান নিয়ে হাসিনা বেগম আশ্রয় নেন মুনসীর বাজার এলাকার মৃত স্বামীর একখন্ড জমিতে । অভাবের সংসারে মা কে রেখে নিরুদ্দেশ হয় ছেলে। মেয়ে বিয়ে হয়ে দিনমজুর স্বামীর সংসারে রয়েছে। বর্তমানে বৃদ্ধ খতিজা বেগম এক কাপড়ে মানবেতর জীবন যাপন করছেন। বৃষ্টিতে, শীতে কষ্ট করে চলছে তার দিন যাপন। হাসিনা বেগম “তিস্তা নিউজ ২৪ ডটকম”কে জানান, শক্তি থাকতে অন্যের বাড়ীতে কাজ করে জীবন চলতো। এখন আর শক্তি নাই, বয়স হয়ে গেছে। তাই দু’বেলা মুঠোর জন্য মানুষের বাড়ীতে ভিক্ষা করে জীবন চলে। স্থানীয় রায়হানের কাছ থেকে খবর পেয়ে বৃদ্ধ মহিলাটির খোজ খোবর নিতে ছুটে যান কালীগঞ্জের শহীদ আব্দুল গফুর স্মৃতি সামাজিক সংগঠন সানরাইজ এবং আজান ফাউন্ডেশনের নির্বাহী সদস্য মেজবাউল ইসলাম রাজু। বৃদ্ধা তাকে জড়িয়েধরে বাঁচার আকুতি জানান।

এসময় উপস্থিত সকলের চোথে পানি চলে আসে। কালীগঞ্জের ধণাঢ্য ব্যক্তি ও সামাজিক সংগঠন গুলোকে এগিয়ে আসার আহবান জানান স্থানীয় সচেতনমহল।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker