জাতীয়

মন্ত্রিপরিষদ সচিবকে বিশ্বব্যাংকে নিয়োগ

মন্ত্রিপরিষদ সচিবকে বিশ্বব্যাংকে নিয়োগ
ফাইল ফটো

তিস্তা নিউজ ডেস্ক : মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভূইঞাকে বিশ্বব্যাংকের প্রধান কার্যালয়ে ‘বিকল্প নির্বাহী পরিচালক’ হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। এজন্য এক বছরের অবসর-উত্তর ছুটিও বাতিল করা হয়েছে তার।

আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে। ‘রাষ্ট্রপতির আদেশক্রমে’ এই প্রজ্ঞাপনে সই করেছেন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. রেয়াজুল হক।

এর আগে আরেকটি প্রজ্ঞাপনে জানানো হয়েছিল, দ্য পাবলিক সার্ভেন্টস (রিটায়ারমেন্ট) অ্যাক্ট, ১৯৭৪ (অ্যামেন্ডমেন্ট, ২০১১)-এর চার ধারা অনুযায়ী, ২০১৫ সালের ১৪ ডিসেম্বর থেকে মোশাররাফ হোসাইন ভূইঞাকে অবসর দেয়া হলো। সেই সাথে তার ১২ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ লাম্পগ্র্যান্টসহ ১৫ ডিসেম্বর ২০১৫ থেকে ১৪ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত এক বছরের অবসর-উত্তর ছুটি মঞ্জুর করা হলো। তিনি বিধি অনুযায়ী সব ধরনের সুযোগ-সুবিধা পাবেন বলেও জানানো হয়।

এর পরের প্রজ্ঞাপনেই মোশাররাফ হোসাইন ভূইঞার অবসর-উত্তর ছুটি বাতিল করে বিশ্বব্যাংকের ‘বিকল্প নির্বাহী পরিচালক’ হিসেবে তিন বছরের জন্য নিয়োগ দেয়া হয়। এ জন্য আগামী ১ নভেম্বর, ২০১৫ থেকে ১৪ ডিসেম্বর, ২০১৫ পর্যন্ত তার এক মাস ১৪ দিনের লিয়েন মঞ্জুর করা হয়। অর্থাৎ ১ নভেম্বর থেকেই তিনি চুক্তিভিত্তিক ওই পদের জন্য কাজ শুরু করবেন। এই নিয়োগের শর্তগুলো অনুমোদিত চুক্তিপত্র অনুযায়ী নির্ধারিত হবে বলে জানানো হয়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close