Featured

মালদ্বীপে বৈধ কাগজপত্র না থাকায় বাংলাদেশি শ্রমিক আটক

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/92.jpgতিস্তা নিউজ ওয়েব ডেস্ক : মালদ্বীপের রাজধানী মালের বাজার এলাকা থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে বৈধ কাগজপত্র না থাকায় কয়েকজন বাংলাদেশি শ্রমিককে আটক করা হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম হাভেরু অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রাজধানী মালের বাজারে বিদেশি শ্রমিকদের কাজ করার অনুমতি নেই। সেখানে কেবল স্থানীয়রাই কাজ করতে পারেন। তবে অনেক বিদেশিই অবৈধভাবে এসব বাজারে কাজ করে থাকেন।

ঠিক কতোজন বাংলাদেশিকে আটক করা হয়েছে এ ব্যাপারে দেশটির ইমিগ্রেশন কর্তৃপক্ষ কোনো তথ্য জানায়নি।

তবে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে হাভেরু জানিয়েছে, অন্তত ২০ জন অবৈধ শ্রমিককে তারা আটক করে নিয়ে যেতে দেখেছেন।

একজন ইমিগ্রেশন কর্মকর্তা জানিয়েছেন, অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে মালদ্বীপ সরকারের চলমান অভিযানের অংশ হিসেবে ওই বাংলাদেশিদের আটক করা হয়েছে।

অবৈধ অভিবাসীদের আটকের পর তাদের মালের শহরতলীর হুলহুমালে এলাকার একটি ডিটেনশন সেন্টারে রাখা হয়। পরে সেখান থেকে তাদের দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়।
অভিযানে অবৈধ অভিবাসীদের নিয়োদাতাদেরও জরিমানা করছে সরকার।

চলতি মাসের শুরু থেকে এ পর্যন্ত ১০৮ জন ব্যবসায়ীর কাছ থেকে দশ লাখ ৮০ হাজার এমভিআর (রুপিয়া) জরিমানা আদায় করা হয়েছে। গত বছরের এপ্রিলে দেশটির অর্থ মন্ত্রণালয় যে কোনো দোকান, ক্যাফে বা রেস্তোরায় অবৈধ শ্রমিকদের ক্যাশিয়ার হিসেবে নিয়োগ দেওয়া অবৈধ ঘোষণা করেছে। সূত্র: ওয়েব সাইড

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close