Featured

মুজাহিদ ও সালাহউদ্দিনের ফাঁসির সব প্রস্তুতি সম্পন্নঃ কেন্দ্রীয় কারাগারে কঠোর নিরাপত্তা

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/2015-01.jpgতিস্তা নিউজ অনলাইন ডেস্ক : জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপি স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ড কার্যকরের জন্য ফাঁসির সব প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

কারা সূত্র জানিয়েছে আজ শুক্রবার ফাঁসির মহড়াও দেয়া হয়েছে। ফাঁসির জন্য মঞ্চ প্রস্তুত রয়েছে। এছাড়া আজ দুজনের ডাক্তারি পরীক্ষা করা হয়েছে এবং তারা সুস্থ আছেন বলে জানানো হয়েছে। মৃত্যুদণ্ড কার্যকরের জন্য কারা কর্তৃপক্ষ দফায় দফায় বৈঠক করেছে কারা অভ্যন্তরে। এছাড়া আজ শুক্রবার সরকারি ছুটির দিনেও সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ বিষয়ে কয়েক দফা বৈঠক করেছেন বলে জানা গেছে।

এদিকে কারাগারের আশপাশ এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। মূল কারাফটকের সামনে সারিবদ্ধভাবে অবস্থান করছেন র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর অনেক সশস্ত্র সদস্য। কারাগারের সামনের রাস্তায় যানবাহন চলাচল সীমিত করা হয়েছে।

আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরী কর্তৃক রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি কারাকর্তৃপক্ষ থেকে। তবে কারাসূত্র জানিয়েছে তাদের কাছে প্রাণভিক্ষার বিষয়ে জানতে চাওয়া হয়েছিল কারাকর্তৃপক্ষের পক্ষ থেকে তারা প্রাণভিক্ষা করবেন না বলে জানিয়েছেন স্পষ্টভাবে।

কারা সূত্র জানিয়েছে আজ দুপুরে কারাডাক্তার বিপ্লব কান্তি দাস আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাহউদ্দিন কাদের চৌধুরীর স্বাস্থ্য পরীক্ষা করেছেন। ফাঁসি কার্যকর এবং ফাঁসি পরবর্তী করনীয় সম্পন্নের জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে কারা কর্তৃপক্ষ। রাতে সিভিল সার্জন কর্তৃক আরেক দফা ডাক্তারি পরীক্ষা করার কথা রয়েছে বলে জানায় সূত্র।

রিভিউ আবেদন খারিজের রায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছানোর পর বৃহস্পতিবার রাতে আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাহউদ্দিন কাদের চৌধুরীকে পড়ে শোনানো হয়। তথ্যসূত্র: দৈনিক নয়া দিগন্ত

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close