নীলফামারী

মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুরে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ 

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর(নীলফামারী)প্রতিনিধি: মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুরে মেধাবী গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। আজ বুধবার দুপুরে সৈয়দপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে শহরের শহীদ স্মৃতিসৌধ চত্বরে ওইসব উপকরণ বিতরণ করা হয়। এছাড়া অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় নেতাদের সংবর্ধনা, অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও সমাজসেবী স্থানীয় ব্যবসায়ীদের সম্মাননা প্রদান করা হয়।
স্থানীয় বিমানবন্দর সড়কস্থ শহীদ স্মৃতিসৌধ চত্বরে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন রায় গুহ। প্রধান বক্তা ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। সম্মানিত অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতা যথাক্রমে ম. আব্দুর রাজ্জাক, একেএম আজিম, এনান-ই-খোদা, নাফিউল করিম নাফা, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল ও সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান, নীলফামারী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল ইসলাম কামরুল ও সাধারণ সম্পাদক নীলফামারী সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সৈয়দপুর পৌর শাখার সভাপতি মহসিন মন্ডল মিঠু। অনুষ্ঠান সঞ্চালন করেন স্বেচ্ছাসেবক লীগ সৈয়দপুর পৌর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ ওয়ালিউর রহমান রতন ও ফরহাদ হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য বলেন আওয়ামী লীগ সৈয়দপুর পৌর শাখার ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, আ’লীগ নেতা প্রকৌশলী রাশেদুজ্জামান রাশেদ প্রমুখ।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের প্রণোদনা দিতে শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে। অর্থের অভাবে কোন শিক্ষার্থী যাতে ঝড়ে না পড়ে সেই কারণেই স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। একই সঙ্গে শেখ হাসিনার নির্দেশে শীতে যাতে কোন মানুষ কষ্ট না পায় সে কারণে আ’লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে। এরই অংশ হিসেবে সৈয়দপুরে ৬ শতাধিক অসহায় শীতার্ত নারী পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়। পরে মুজিবীয় দর্শনে বিশ্বাসী সৈয়দপুরের ১২ জন ব্যবসায়ীকেও মুজিববর্ষের শুভেচ্ছা স্মারক হিসাবে ক্রেস্ট প্রদান করা হয়। শিক্ষার্থীদের হাতে এসব শিক্ষা উপকরণ, শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও ব্যবসায়ীদের হাতে মুজিব বর্ষের সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান ও বিশেষ অতিথিসহ আমন্ত্রিত অতিথিরা।
শেষে পরিবেশন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এরআগে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে নৌকা প্রতীকের ক্রেস্ট তুলে দিয়ে সংবর্ধনা দেয় পৌর স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ। পরে সংগঠনের উপজেলা শাখার উদ্যোগে শহরের আদিবা কনভেনশন হলে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দরা অংশ নেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- সম্পাদক

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker