নীলফামারী

মুজিববর্ষ উপলক্ষে সৈয়দপুর রেলওয়ে শ্রমিকলীগের চক্ষু শিবির‌‌‌‌‌‌‌‌ অনুষ্ঠিত

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর(নীলফামারী) প্রতিনিধি: সৈয়দপুরে মুজিববর্ষ উপলক্ষে রেলওয়ে শ্রমিক লীগের আয়োজনে অনুষ্ঠিত চক্ষু শিবিরে ২৬২ জনকে চোখের বিভিন্ন চিকিৎসা দেয়া হয়েছে। এরমধ্যে চোখের ছানী অপারেশনের জন্য ৫৫ জনক বাছাই করা হয়েছে।

চক্ষু শিবির পরিদর্শন করছেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।

আজ বুধবার সকালে সৈয়দপুর রেলওয়ে শ্রমিক লীগ কার্যালয়ে ওই শিবির অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনের সার্বিক সহযোগিতায় এ শিবিরের আয়োজন করে রেলওয়ে শ্রমিক লীগ সৈয়দপুর কারখানা শাখা। দিনব্যাপী চক্ষু শিবিরের উদ্বোধন করেন প্রবীণ শ্রমিক নেতা রেলওয়ে শ্রমিক লীগ সৈয়দপুর কারখানা শাখার সভাপতি মো. নুরুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মো. ইদ্রিস আলী, শ্রমিক লীগ কারখানা শাখার অতিরিক্ত সম্পাদক মো. সালেহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আলম আকন্দ প্রমুখ। আমেরিকান ভিত্তিক সেভা ফাউন্ডেশনের অর্থায়নে চক্ষু শিবির পরিচালনা করেছে কাশেম ফাউন্ডেশন। ফাউন্ডেশনের পরিচালনায় সৈয়দপুর মরিয়ম চক্ষু হাসপাতালের চিকিৎসক ডা. মো. শফিউল হাসান শাকিলের নেতৃত্বে ৯ সদস্যের দলটি দিনব্যাপী ওই শিবিরে ২৬২ জন চক্ষু রোগীর চিকিৎসা সেবা প্রদান করেন। এদের মধ্যে ৫৫ জনকে চোখের ছানী অপারেশনের জন্য বাছাই করা হয়। বাকীদের প্রাথমিক চিকিৎসা এবং ওষুধ ও চশমা দেয়া হয়।

এব্যাপারে ডা. মো. শাফিউল হাসান শাকিল জানান, বাছাই করা রোগীদের কাল বৃহস্পতিবার এবং আগামী শনিবার চোখের ছানী অপারেশন করা হবে। জানতে চাইলে চক্ষু শিবিরের আয়োজনে সহায়তাকারী উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন বলেন মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে প্রাথমিক পর্যায়ে চক্ষু শিবিরের আয়োজন করা হয়। মুজিববর্ষে খুব শীগগির জনসেবা মুলক আরও কর্মসুচি নেয়া হবে বলে জানান তিনি।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close