খেলাধুলা

মেসির কিডনিতে পাথর ধরা পড়েছে: খেলতে পারবেন না ক্লাব বিশ্বকাপের সেমিফাইনাল

তিস্তা নিউজ ক্রিড়া ডেস্ক : দর্শকপ্রিয়তার দিক থেকে যেমনই হোক না কেন, মর্যাদার দিক বিশ্বকাপ ফুটবলের পরপরই ধরা যায় ক্লাব বিশ্বকাপ টূর্ণামেন্টকে। পৃথিবীর সবকটি মহাদেশের সর্বশ্রেষ্ঠ ক্লাবগুলোর অংশগ্রহণেই যে অনুষ্ঠিত হয় এই টূর্ণামেন্ট।http://tistanews24.com/wp-content/uploads/2015/12/17-12-15-05.jpg               আর এই টূর্ণামেন্টের হট ফেভারিট দল বার্সেলোনা টূর্ণামেন্টে তাদের প্রথম ম্যাচ খেলতে নামার আগেই বড়সর একটি ধাক্কা খেল। দলের প্রাণভোমরা লিওনেল মেসি আবারো ইঞ্জুরিতে। আর এবারের ইঞ্জুরিটা বেশ চিন্তারও বটে।

গত ১০ ডিসেম্বর থেকে ক্লাব বিশ্বকাপ শুরু হলেও বার্সেলোনা তাদের প্রথম ম্যাচ খেলতে নামছে আজ ১৭ই ডিসেম্বরে। আর সেটিও একদম টূর্ণামেন্টের সেমিফাইনাল স্টেজে।

আর সেমিফাইনালের আগেই মেসির এই ইঞ্জুরীর খবরে হতাশ বার্সা শিবির। আজ সকালে একটি মেডিক্যাল রিপোর্টে মেসির কিডনীতে পাথর পাওয়ার খবর জানা গেছে। বার্সেলোনার অফিসিয়াল থেকে সকালেই নিশ্চিত করা হয়েছে এই খবর।

বার্সেলোনা ওয়েবসাইটে বলা হয়েছে, ‘লিওনেল মেসি আজ ‘রেনাল কলিক’-এ আক্রান্ত, কিডনিতে পাথর থাকলে এই ব্যথা ওঠে। কিছু পরীক্ষার পরই নিশ্চিত হওয়া যাবে ফাইনালে তাঁকে পাওয়া যাবে কি না।’

এর আগে বার্সার সাবেক খেলোয়াড় ডেভিড ভিয়াও এই রোগে আক্রান্ত হয়েছিলেন। তিনি অবশ্য বেশ দ্রুত এ রোগ থেকে সেরে উঠেছিলেন। মেসির ক্ষেত্রেও তাই খুব বেশি দুশ্চিন্তার কিছু দেখছেনা ক্লাবটি। তবে চিকিৎসা নিয়ে সেরে উঠতে মেসির কত দিন সময় লাগতে পারে তা এখনো জানা যায়নি। তাই নিশ্চিত নয়, মেসিকে ছাড়া খেলে বার্সা ফাইনালে উঠলেও সেখানে তাঁকে পাওয়া যাবে কিনা। ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ফাইনালটি।

লুইস ফেলিপ স্কলারির দল এভারগ্রান্ডের বিপক্ষে সেমিফাইনাল দিয়েই বছরের পঞ্চম শিরোপার লড়াইয়ে নামার কথা ছিল তাদের। এর আগেই জানা গিয়েছিল চোটের কারণে নেইমার খেলছেন না সেমিফাইনালে। আজ মেসির অসুস্থার খবর প্রকাশের মাধ্যমে বার্সা তার সমর্থকদের দিল আরেকটি দুঃসংবাদ।

উল্লেখ্য, এর আগে পায়ের ইঞ্জুরিতে দীর্ঘ ২ মাস মাঠের বাহিরে থাকার পর মেসি দলে ফিরে মাত্র ৪টি ম্যাচ খেলতে পেরেছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close