আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে টর্নেডোতে ৪৩ জনের প্রাণহানি

তিস্তা নিউজ আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে ক্রিস্টমাসের ছুটিকালীন সময়ে ঝড় ও টর্নেডোতে কমপক্ষে ৪৩ জনের প্রাণহানি ঘটেছে। দেশটির দক্ষিণ, দক্ষিণ-পশ্চিম ও মধ্য পশ্চিমে রোববার এই প্রাকৃতিক দুর্যোগ আঘাত হানে।http://tistanews24.com/wp-content/uploads/2015/12/29-1.jpeg
খারাপ আবহাওয়ার কারণে মিসৌরি ও নিউ মেক্সিকোর গভর্নর অঙ্গরাজ্য দুটিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন। ঝড়ের ফলে সৃষ্ট আকস্মিক বন্যায় মিসৌরি ও ইলিনয় অঙ্গরাজ্যে কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে।
মিসৌরির গভর্নর জে নিক্সন জানান, ‍উদ্ধারকর্মীরা বহু বাসিন্দাকে তাদের বাড়ি থেকে ও পানিতে ভাসমান অবস্থায় উদ্ধার করেন। ঝড়ে কমপক্ষে আটজন নিহত হয়েছেন। বহু রাস্তা বন্ধ ঘোষণা করা হয়েছে। ইলিনয়ের পাটোকায় তিনজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি ও দুই শিশু গাড়িতে করে যাওয়ার সময় বন্যার প্রবল স্রোতে ভেসে যেতে দেখা যায়।http://tistanews24.com/wp-content/uploads/2015/12/32015.jpeg
টেক্সাস অঙ্গরাজ্যের ডালাসে টর্নেডোতে কমপক্সে ১৩ জন নিহত হয়েছেন। এ সময় ওই স্থানে প্রায় ২০০ মাইল বেগে বাতাস প্রবাহিত হয়। গারল্যান্ড সিটিতে টর্নেডোতে প্রায় আটজনের মৃত্যু হয়। এ সময় প্রায় ৮০০ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।
এ ছাড়া, অন্যান্য স্থানে ঝড় ও টর্নেডোতে আরো আটজনের মৃত্যু খবর পাওয়া গেছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close