জাতীয়

যেকোনো পরিস্থিতিতে প্রস্তুত র‌্যাব : মহাপরিচালক

ঢাকা অফিস: পবিত্র আশুরা ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে যেকোনো আপদকালীন পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব প্রস্তুhttp://tistanews24.com/wp-content/uploads/2015/10/3698.jpgত। দেশব্যাপি ২৮ হাজারের বেশি পূজামণ্ডপে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিমা বিসর্জন শেষ না হওয়া পর্যন্ত র‌্যাব মাঠে সক্রিয় থাকবে। পোশাকে, সাদাপোশাকে বিপুলসংখ্যাক র‌্যাব সদস্য পূজামণ্ডপের দায়িত্ব পালন করে হিন্দু সম্প্রদায়ের লোকদের নিরাপত্তা দেবে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। আজ বেলা সাড়ে ১১টায় বনানী মাঠে গুলশান-বনানী সার্বজনীন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, র‌্যাব আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সাথে সমন্বয় করে গোয়েন্দা সরঞ্জাম ব্যবহার করছে। র‌্যাবের বম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড ইউনিটের মাধ্যমে সার্বক্ষণিক বিভিন্ন পূজামণ্ডপ ও গুরুত্বপূর্ণস্থানে প্রয়োজনীয় পর্যবেক্ষণ করছে। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে র‌্যাবের স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স সার্বক্ষণিক স্ট্যান্ডবাই থাকবে।

তিনি আরো বলেন, পূজামণ্ডপ ঘিরে নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। যাতে সবাই উৎসবমুখর পরিবেশে দুর্গোৎসব পালন করতে পারে। আমরা নিরাপত্তার বিষয় নিয়ে সব কিছু বলতে চাই না। নিরাপত্তার বিষয়গুলো প্রকাশ করে দিলে অপরাধীরা ফাঁক-ফোঁকর খুঁজে আপরাধ করার চেষ্টা করবে। নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব সদর দফতর সার্বক্ষণিক বিষয়গুলো মনিটরিং করবে। সবার সামগ্রিক প্রচেষ্টায় ঘৃণ্য কর্মকাণ্ড প্রতিহত করা হবে।

পূজামণ্ডপে আগত বিদেশি নাগরিকদের নিরাপত্তায় ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিরপরাদ দুজন বিদেশি মেহমানকে নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছে। র‌্যাব তার ছায়া তদন্ত করছে। আমাদের কাছে দেশি বা বিদেশি নাগরিক যেই হোক প্রতিটি জীবনই মূল্যবান। আমারা সবার নিরাপত্তার ব্যবস্থা করব। পূজাকেন্দ্রের হুমকির বিষয়ে তিনি বলেন, সুনির্দিষ্ট হুমকি না থাকলেও, সব হুমকির বিষয় সব সময় বিশেষ বিবেচনায় রাখি। সেগুলো মোকাবেলায় আমাদের যেকোনো পরিকল্পনা পরিবর্তন করি।

বেনজীর আহমেদ বলেন, ১৯ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত দূর্গোৎসব পালিত হবে। ২৪ অক্টোবর পবিত্র আশুরা। আশুরা ও বিসর্জন এবার একসাথে হচ্ছে। অতীতে আমরা একোথে ভিন্নভিন্ন ধর্মালম্বীদের অনুষ্ঠান নির্বিঘ্নে করতে সক্ষম হয়েছি। কারণ এদেশ সাম্প্রাদায়িক সম্প্রতি একটি উদাহরণ। আশা করছি, উৎসবমূখর পরিবেশে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শৃঙ্খলার সাথে শান্তিপূর্ণভাবে নিরাপত্তার মধ্য দিয়ে দেশবাসী উৎসব পালন করতে পারবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close