বিনোদন

যৌনক্রিয়ায় নার্ভাসনেস ! জেনে নিন মুক্তির উপায়

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/couple-sex.jpgতিস্তা নিউজ ডেস্ক:
এমন পরিস্থিতিতে একেবারেই ঘাবড়াবেন না। বরং কয়েকটি টিপস্ মেনে এগিয়ে চলুন। হলফ করে বলতে পারি, স্বর্গীয় সুখের সন্ধানে সফল হবেনই।
১. উদ্বেগ কমিয়ে নিন
– বেশি উদ্বিগ্ন হলে কিন্তু পারফরম্যান্স পুরো ঝাড় হয়ে যাবে। উভয়কেই শান্ত থাকতে হবে। প্রথম প্রথম বিষয়টা একটু হ-য-ব-র-ল ঠেকবে, কিন্তু তাতে যেন স্নায়ুর উপর বেশি চাপ না পড়ে। বরং রিল্যাক্সড থাকুন।
২.কোথা থেকে শুরু হবে, কোথায় হবে শেষ
– এমন পরিস্থিতিতে এমন চিন্তা মাথায় আসাই স্বাভাবিক। কিন্তু একবার বিষয়টির উপর ফার্স্টহ্যান্ড এক্সপেরিয়েন্স হয়ে গেলে আত্মবিশ্বাস গড়ে উঠবে। অভ্যস্ত হয়ে ওঠবে বিষয়টি। তাই ধীরে, শান্তভাবে… মনে রাখবেন, স্লো অ্যান্ড স্টেডি উইনস্ দা রেস।৩.হস্তমৈথুনে বিরতি
– এ কথা সত্যি যে, পুরোপুরিভাবে যৌনজীবন উপভোগ করার আগে একটা দীর্ঘমেয়াদি রুখাসুখা ফেজ় কাটে প্রত্যেকের জীবনে। সেই ফেজ়ের শুরু কৈশোরে। ফেজ়টির নাম “ম্যাস্টারবেশন ফেজ়” (বা হস্তমৈথুন) । পুরুষের মতো নারীও তাঁর স্বাভাবিক উত্তেজনা মেটানোর চেষ্টায় মেতে ওঠেন কৈশোরেই। সে বড় গোপন চেষ্টা! তবে দিনের পর দিন চেষ্টায় সফল হলেও, আসল কাজের বেলায় কিন্তু বুমেরাং হওয়ার সম্ভাবনা তৈরি হয় কারোর কারোর ক্ষেত্রে। তাই মিলনসুখের আগের কয়েকটা দিন একার প্রচেষ্টাগুলোকে একটু বন্ধ রাখুন। না হলে কিন্তু অতৃপ্ত হওয়ার সম্ভাবনা তৈরি হতে পারে।৪. মদ্যপান নয়
– প্রথমবার যৌনমিলনের আগে মদ্যপান করবেন না। সুখ ভোগে বাধা সৃষ্টি করতে পারে অ্যালকোহল।

৫. ভালো ঘুম ও এক্সারসাইজ়
– নার্ভাসনেস কাটাতে ঘুম দারুণ দাওয়াই। সেই সঙ্গে যদি নিয়মিতভাবে ২-৪টে এক্সারসাইজ় করেন, শরীরটাকে অনেকবেশি ঝরঝরে বলে মনে হবে।

৬.সঙ্গীর সঙ্গে কথোপকথন
– মিলনের আগে পার্টনারের সঙ্গে খোলাখুলিভাবে আলোচনা করুন। শঙ্কাগুলো শেয়ার করলেও স্বস্তি পাবেন। এতে নার্ভাসনেসও কেটে যেতে পারে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close