Featured

রংপুরে কাউন্সিলরকে গ্রেফতারে আ’লীগের ২৪ ঘন্টার আল্টিমেটাম

রংপুরে কাউন্সিলরকে গ্রেফতারে আ’লীগের ২৪ ঘন্টার আল্টিমেটামরংপুর অফিস: রংপুর সিটি করপোরেশনের কাউন্সিলর শাফিউল ইসলাম শাফীকে গ্রেফতারের দাবিতে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ এসপি অফিস ঘেরাও করে এসপিকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। এসময় পুলিশের সাথে ধাক্কাধাক্কি হয় নেতাকর্মীদের। তবে এই দাবিকে অযৌক্তিক এবং জনপ্রিয়তার ভীত হয়ে করা হচ্ছে বলে দাবি করেছে শাফি ও তার পরিবার।

আজ (মঙ্গলবার) দুপুরে আওয়ামী লীগের বেতপট্টিস্থ পার্টি অফিস থেকে বের একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে এসপি অফিস ঘেরাও করে। এসময় নেতাকর্মীরা অফিসের ভেতর ঢুকতে চাইলে তাতে পুলিশ বাধা দেয়। এতে সেখানে ধাক্কাধাক্কি হয়। এসময় সেখানে উপস্থিত একজন পুলিশের উর্ধতন কর্মকর্তাও লাঞ্ছিত হন। পরে গেট ‍খুলে দিলে এসপির চেম্বারের সামনে সমাবেশ করে তারা। এসময় উপস্থিত যুবলীগ নেতাকর্মীরা মহানগর আওয়ামী লীগের সম্পাদক তুষার কান্তি মন্ডলকে শাফির দালাল বলেও গালাগালি করেন। হট্টগোলের মধ্যেই সেখানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ সভাপতি শাফিউর রহমান শফি, সেক্রেটারী তুষারকান্তি মন্ডল,যুবলীগ জেলা আাহবায়ক রাশেদুন্নবী জুয়েল, মহানগর যুগ্ম আহবায়ক শাফিয়ার রহমান, ছাত্রলীগের সেক্রেটারী শেখ আসিফ, সাবেক সেক্রেটারি রফিকুল ইসলাম।

এসময় বক্তারা বলেন, শিবির থেকে জামায়াত নেতা শাফিউল ইসলাশ শাফি জাতীয় পার্টিতে যোগ দিয়ে গ্রেফতার এড়াতে চাইছে। শাফি শহীদ মিনারে ভাষা দিবসের ফুল দিয়ে শহীদ মিনারকে অপবিত্র করেছে। তার বিরুদ্ধে নাশকতার মামলা থাকলেও তাকে গ্রেফতার করছে না। প্রকাশ্যে ঘোরাফেরা করছে। ২৪ ঘন্টার মধ্যে তাকে গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। পরে তারা কাচারী বাজারে সমাবেশ করে।

এ ব্যাপারে কাউন্সিলর শাফির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি সিটি নির্বাচনের আগে সাংবাদিক সম্মেলন করে ঘোষণা দিয়ে রাজনীতি থেকে সরে যাই। আমাকে জনগণ ভোট দিয়ে কাউন্সিলর নির্বাচন করে। কিন্তু উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার নামে দুটি নাশকতার মামলা দিয়ে আমাকে হয়রানী করার চেষ্টা করে। আমি এরশাদের আহবানে জাতীয় পাটিতে যোগ দিয়ে তৃনমুলে যখন জাতীয় পার্টিকে শক্তিশালী করার চেষ্টা করছি। তখন আমার জনপ্রিয়তার ভীত হয়ে আমাকে ছোট করার জন্যই আমাকে গ্রেফতারের দাবিতে সরকার দলীয় লোকজন বিক্ষোভ করেছে। আমার সাথে নাশকতার দূরতম কোনো সম্পর্ক নেই।

কাউন্সিলর শাফির স্ত্রী সুমাইয়া ইসলাম অভিযোগ করে বলেন, শাফি ‌জামিনে ‍আছেন। তিনি এলাকার উন্নয়ন কর্মকান্ড নিয়ে ব্যস্ত আছেন। কিন্তু তার জনপ্রিয়তায় ভীত হয়ে ঘোলা পানিতে মাছ শিকারের জন্যই তাকে গ্রেফতারের দাবি জানানো হচ্ছে।

এ ব্যাপারে এসপি আব্দুর রাজ্জাকের সাথে কয়েক দফায় যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker