Featured

রংপুরে সাংবাদিক খুন: প্রতিবাদের ঝড়

 

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/66666688881.jpgরংপুর অফিস: রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো’র নিজস্ব প্রতিবেদক উৎস রহমানকে হত্যার প্রতিবাদে রংপুর সিটি প্রেসক্লাব তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাকিল আহম্মেদ জানান, উৎস রহমানের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এই কমসুচি ঘোষণা করা হয়েছে।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- বৃহস্পতিবার বিকেল ৩টায় রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন। শুক্রবার কালোব্যাজ ধারণ ও বিক্ষোভ সমাবেশ এবং শনিবার স্মারকলিপি প্রদান।

নৃশংস এ ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে রংপুরের সাংবাদিক সমাজ। রংপুর সাংবাদিক ইউনিয়ন, রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, টেলিভিশন সাংবাদিক ফোরাম, ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন নেতৃবৃন্দ তীব্র নিন্দা জানিয়েছেন।

রংপুর প্রেসক্লাবের পক্ষ থেকে প্রেসক্লাব চত্বরে বিকেলে সর্বস্তরের মানুষের সমবেদনা জানাতে সাংবাদিক উৎস রহমানের মৃতদেহ রাখা হবে জানান রংপুর প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সুশান্ত ভৌমিক।

রিপোর্টার্স ক্লাবের সেক্রেটারী মোজাফফর হোসেন জানান, সাংবাদিক উৎস খুনের ঘটনায় আমরা স্তম্ভিত। সংবাদ প্রকাশের কারণেই তাকে খুন করা হয়েছে। অবিলম্বে খুনিদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। পাশাপাশি সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করারও আহবান জানান তিনি।

প্রেসক্লাবের সেক্রেটারী আলী আশরাফ ক্ষোভ জানিয়ে বলেন, খুন করে সাংবাদিকদের কলমকে থামানো যাবে না। তিনি বলেন, আমরা সকল সাংবাদিক সংগঠন নিয়ে বসে আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবো। তিনি খুনিদের গ্রেফতারের দাবি জানিয়ে সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার আহবান জানান।

এদিকে, সাংবাদিক উৎস রহমানের মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে ময়নাতদন্তের জন্য।

কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, সাংবাদিক উৎস রহমানের মাথায় দুটি ক্ষত চিহ্ন এবং পায়ে একটি আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তাকে কে বা কারা হত্যা করেছে তা খুঁজে বের করতে তদন্ত করা হচ্ছে।

এদিকে, সাংবাদিক উৎস রহমানের স্টেশন এলাকার বাড়িতে চলছে শোকের মাতম। তার একমাত্র দেড় বছরের কন্যা সন্তান তার বাবাকে খুঁজে বেড়াচ্ছে। আর স্ত্রী তাহমিনা বেগম বার বার সঙ্গা হারাচ্ছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close