Featured

রংপুর অঞ্চলে সন্ত্রাসী হামলার পেছনে রয়েছে জেএমবি : ডিআইজি

তিস্তা নিউজ ডেস্ক : জাপানী নাগরিক হোসি কুনিও হত্যা ও ইতালীয় নাগরিকসহhttp://tistanews24.com/wp-content/uploads/2015/12/5558.jpg বিভিন্ন উপাসনালয় এবং রংপুর অঞ্চলের অন্যান্য জায়গায় সাম্প্রতিক সন্ত্রাসী হামলার পেছনে রয়েছে নিষিদ্ধ জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি)।
রংপুর রেঞ্জের ভারপ্রাপ্ত ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) আজ এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, জেএমবি’র আটককৃত কয়েকজন জঙ্গী এসব অপরাধের সঙ্গে তাদের জড়িত থাকার কথা স্বীকার করেছে।
রংপুর রেঞ্জের অধীন ৮ জেলার সুপারিনটেনডেন্ট অব পুলিশ এবং সিনিয়র পুলিশ কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
গত ৩ অক্টোবর রংপুরের কাউনিয়া উপজেলার কাচু আনুতারি নামে জাপানী নাগরিক হোসি কুনিওকে মুখোশধারী তিন সন্ত্রাসী গুলি করে হত্যা করে।
গত ৮ নভেম্বর রংপুর মহানগরীর আইডিয়াল মোড় এলাকায় রুহুল আমীন নামে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের এক কর্মকর্তাকে একজন সন্ত্রাসী গুলি করে হত্যা করে।
গত ১০ নভেম্বর একজন সন্ত্রাসী একজন ওষুধ ব্যবসায়ী ও কাউনিয়া উপজেলার বাজেমসকুর মাশরুমপাড়া গ্রামে ‘সুরেশ্বর মাজার’এর এক ‘খাদেম’কে হত্যা করে।
গত ১৮ নভেম্বর দিনাজপুর শহরে ড. পিয়েরো পারোলারি নামে ইতালীর এক নাগরিককে একদল সন্ত্রাসী গুলি করে।
ডিআইজি জানান, এই চারটি ঘটন এবং সাম্প্রতি ‘রাসমেলা’য় হামলার সঙ্গে জেএমবি জঙ্গীরা জড়িত।
তিনি বলেন, ‘এ পর্যন্ত জেএমবি’র ১৮ জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে রংপুর থেকে ৫ জন, দিনাজপুর থেকে ৭ জন, লালমনিরহাট থেকে ৩ জন এবং গাইবান্ধা থেকে ৩ জনকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত জেএমবি সদস্য ইসহাক আলী, মাসুদ রানা, আবুল খায়ের ফুয়াদ এসব হত্যাকান্ড ও সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে তাদের জড়িত থাকার কথা স্বীকার করেছে।
ইসহাক আলী গত রাতে সিনিয়র জুডিসিযাল ম্যাজিস্ট্রেট আদালতে কুনিও হত্যার সঙ্গে তার জড়িত থাকার ব্যাপারে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।
এর আগে গত ৮ ডিসেম্বর এক প্রেস ব্রিফিংয়ে ডিআইজি জানান, জেএমবি সদস্য মাসুদ রানাও আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।
আজ বিভিন্ন প্রশ্নের জবাবে ডিআইজি জানান, ইসহাক কুনিও হত্যাসহ ৪টি অপরাধের সঙ্গে তার জড়িত থাকার ব্যাপারে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।
গ্রেফতারকৃত জেএমবি ক্যাডারদের স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ এ পর্যন্ত তিনটি আগ্নেয়াস্ত্র, গ্রেনেড তৈরির সরঞ্জাম, মোটর সাইকেল ও বিভিন্ন অবৈধ সামগ্রী আটক করেছে। খবর:বাসস

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close