Featured

রাকাব, বালাপাড়া(ডিমলা) শাখার সাবেক ব্যবস্থাপকসহ দুই জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/2221.jpgবাদশাহ শাহজাহান, স্টাফ রিপোটার: নীলফামারীর ডিমলা উপজেলায় অবস্থিত রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক(রাকাব) বালাপাড়া শাথার সাবেক ব্যবস্থাপকসহ ২জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

নীলফামারীর জলঢাকার একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের নামীয় চেক জালিয়াতী ও টাকা আত্মসাতের অভিযোগে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক(রাকাব) বালাপাড়া শাথার সাবেক ব্যবস্থাপক সাইদার রহমান ও তার আহসানুল হক মুকুলের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন(দুদক) রংপুর অঞ্চলের উপ-পরিচালক কামরুল আহসান বাদী হয়ে ডিমলা থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, পানি উন্নয়ন বোর্ড রংপুর এর আওতায় তিস্তা সেচ খালের এস৮টি ক্যানেল সংস্কারের জন্য কার্যাদেশপ্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠান মোঃ আনছার আলী এবং এ.এস কন্সট্রাকশন (জেভি), জলঢাকা, নীলফামারী এর বিলের ৬ লাখ ৫৬ হাজার ৮শত ২০ টাকা একাউন্ট পে-চেক যার নং-০৫৬৭৭৬১ তাং-২/১/১৪ইং এবং জামানত ফেরত বাবদ ১লাখ ৬১হাজার ১শত টাকা একাউন্ট পেচেক যার নং-০৫২৪১৭০, তাং-২২/১/১৪ইং রুপালী ব্যাংক, রেলওয়ে ক্রসিং শাখা, রংপুরের অনুকুলে ইস্যু করে পানি উন্নয়ন বোর্ডের আঞ্চলিক হিসাব শাখা (র‌্যাক)। জনৈক আহসানুল হক মুকুল, পিতা মোজাম্মেল হক, গ্রাম-শৌলমারী, জলঢাকা, ঠিকাদারী প্রতিষ্ঠানের অজান্তে ব্যাংক থেকে চেক দুুটি গ্রহন করে। পরবর্তীতে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বালাপাড়া শাখা, ডিমলার ব্যবস্থাপক সাইদার রহমানের সহায়তায় আহসানুল হক মুকুল উক্ত শাখায় তার নিজ নামীয় একাউন্ট যার নং-২৩২ এ জমা করে। পরে সে রুপালী ব্যাংক লিঃ,  রেলওয়ে ক্রসিং শাখা, রংপুর থেকে চেক দু’টি কালেকশন করে সমুদয় টাকা উত্তোলনপূর্বক আত্মসাত করে। ঘটনাটি জানাজানি হলে ঠিকাদারী প্রতিষ্ঠান মোঃ আনছার আলী ও এ.এস কন্সট্রাকশন(জেভি) দুদক, রংপুর আঞ্চলিক কেন্দ্রে অভিযোগ করে। দীর্ঘ তদন্ত শেষে ঘটনার সত্যতা পেয়ে দু’টি চেকে মোট ৮লাখ ১৬হাজার ৯শত ৩৯ টাকা আত্মসাতের অভিযোগে, রাকাব, বালাপাড়া, ডিমলা শাখার তৎকালীন ব্যবস্থাপক সাইদার রহমান ও তার শ্যালক আহসানুল হক মুকুলের বিরুদ্ধে দূর্নীতি দমন কমিশন, রংপুর অঞ্চলের উপ-পরিচালক  মোঃ কামরুল আহসান বাদী হয়ে ডিমলা থানায় অর্থ আত্মসাৎ ও জালিয়াতির অভিযোগে গত ২৮/১২/১৫ইং তারিখে একটি মামলা দায়ের করে যার নং ২৬/২১৪ ।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close