রাজশাহী বিভাগ

রাজশাহীতে স্বপ্নবৃত্ত চ্যারিটি ফাউন্ডেশন’র ২০২০ সালের পাঠচক্র’র উদ্ধোধন

আর আই সবুজ, রাজশাহী মহানগর প্রতিনিধি : মানবতার স্পর্শে দুঃখ হোক আনন্দের’ এই স্লোগানকে সামনে রেখে মানবব্রত সেবায় নিয়োজিত সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নবৃত্ত চ্যারিটি ফাউন্ডেশন। সমাজের অসহায় ২০২০ সালের ও স্কুল থেকে ঝরে পড়া শিশুদের জন্য কাজ করে যাচ্ছে স্বপ্নবৃত্ত পাঠচক্র।
রাজশাহী নগরীর সিটি বাইপাস, বহরমপুর মোড় এ রেললাইনের পাশে  শাহজাহান আলম এর বাড়িতে পরিচালনা করা হয় সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে পাঠচক্র কার্যক্রম।
বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) ছোট সোনামণিদের কে নিয়ে  উদ্বোধন হয় নতুন বছরে পাঠচক্র’র কার্যক্রম। উদ্বোধনকালে ছোট সোনামণিদের মাঝে খাতা ও কলম তথা শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও শাহ্ মখদুম কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ সাখাওয়াত হোসেন।এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহ্ মখদুম কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক দেওয়ান নূরুন্নবী।
উল্লেখ্য, সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নবৃত্ত চ্যারিটি ফাউন্ডেশন ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর প্রতিষ্ঠার পর থেকে গরীব ও অসহায় শিশুদের পাঠদান, অসহায় মানুষদের জীবনমান উন্নয়ন, মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা প্রদান, উপবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ, পরিবেশের ভারসাম্য রক্ষা ও জনসচেতনতামূলক কার্যক্রম, ব্লাড গ্রুপিং, শীতবস্ত্র বিতরণসহ নানারকম সামাজিক কল্যাণমূলক কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ২০১৯ সালের ১০ জুলাই থেকে ‘স্বপ্নবৃত্ত পাঠচক্র’ কার্যক্রম পরিচালনা করে আসছে।
সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হকের সঞ্চালনায় সহ-সভাপতি শাহিনুর ইসলাম, সাংগঠনিক সম্পাদক আল শাহরিয়ার তাজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জান্নাত আজাদ কেয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক সোহেল হোসেন সাগর, দপ্তর সম্পাদক মেহেরুন্নেসা মীম সহ আরো অনেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বপ্নবৃত্ত পাঠচক্রের ৫০ অধিক শিশু, অভিভাবকবৃন্দ ও সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
 

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close