আন্তর্জাতিক

রামাদিতে হেরে যাওয়া যোদ্ধাদের প্রকাশ্যে আগুনে পুড়িয়ে শাস্তি আইএসের

50তিস্তা নিউজ ওয়েব ডেস্ক: : রামাদিতে ইরাকি বাহিনীর কাছে হেরে যাওয়ায় যোদ্ধাদের প্রকাশ্যে জীবন্ত পুড়িয়ে মারল জঙ্গি সংগঠন আইএসআইএস। এভাবে জঙ্গি সংগঠন তাদের যোদ্ধাদের নির্মম বার্তা দিল। ওই যোদ্ধারা ইরাকি বাহিনীর আক্রমণে পিছু হঠে আইএসের শক্ত ঘাঁটি মোসুলে পালিয়ে আসে।
কিন্তু ওই যোদ্ধাদের অপদার্থতা মেনে নিতে পারেনি আইএসের কর্তাব্যক্তিরা। মোসুলের বাসিন্দারা জানিয়েছেন, শহরের প্রাণকেন্দ্রে ওই পরাভূত যোদ্ধাদের হাত-পা বেঁধে পুড়িয়ে মারা হয়।
উত্তর ইরাকের প্রাক্তন এক বাসিন্দা জানিয়েছেন, ওই যোদ্ধাদের গোল করে দাঁড় করিয়ে তাদের গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। ওই ব্যক্তি বর্তমানে আমেরিকায় থাকেন। কিন্তু তাঁর আত্মীয়রা এখনও মসুলেই রয়েছে। আত্মীয়দের মারফত্ এই  ঘটনার কথা জেনেছেন তিনি।
মোসুলে বসবাসকারী ইরাকিদের আত্মীয়রাও জানিয়েছেন, রামাদিতে পরাজিত যোদ্ধাদের শাস্তি দেওয়া হয়েছে। ইরাকি সেনার বিরুদ্ধে মরণপন লড়াই না করে পিছু হঠায় তাদের এভাবে মেরে ফেলা হয়েছে।
ইরাকে জেনারেল প্যাট্রিয়াসের প্রাক্তন গোয়েন্দা পরামর্শদাতা তথা সন্ত্রাসবাদ বিশেষজ্ঞ মিচেল প্রেগেন্ট অবশ্য এতে আশ্চর্যের কিছু দেখছেন না। তিনি জানিয়েছেন, এর আগে তিরকিতেও হেরে যাওয়া যোদ্ধাদের এভাবেই মেরে ফেলেছিল আইএস।
উল্লেখ্য, গত বছর মে মাসে রামাদি দখল করে নিয়েছিল আইএস। কিন্তু তাদের হঠিয়ে ফের তা দখল করে নিয়েছে ইরাকি সেনা। রামাদির পতন তাদের কাছে বড়সড় ধাক্কা।
এবার ইরাক সরকার মোসুল দখলের পরিকল্পনা করছে। মোসুলে আটক লোকজন জানিয়েছেন, সেখানে নারী ও শিশুদের নির্বিচারে হত্যা করছে আইএস।
সেখানকার পরিস্থিতি সম্পর্কে ওয়াকিবহাল এক ইরাকি জানিয়েছেন, আইএসের লোকজন বাড়িতে বাড়িতে ঢুকে শিশুদের নিয়ে আসছে। তাদের বিরুদ্ধে চরবৃত্তির অভিযোগও আনছে। মায়েরা বাধা দিলে তাঁদেরকেও চরের তকমা দিয়ে জেলে বন্দী করা হচ্ছে এবং পরে মেরে ফেলা হচ্ছে। সূত্র: এবিপি আনন্দ

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close