Featured

রাষ্ট্রদ্রোহের মামলার সমন, খালেদা জিয়ার বাড়ির দেয়ালে

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/053.jpgতিস্তা নিউজ ওয়েব ডেস্ক : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, তার বিরুদ্ধে আনিত রাষ্ট্রদ্রোহের মামলার সমন গ্রহণ করেননি । তাই এ সমন রাজধানীর গুলশানে তার বাসার সামনের দেয়ালে সাঁটিয়ে দেয়া হয়েছে। ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের নাজির মো. মাসুদ খান এ খবর নিশ্চিত করেন।
নাজির বলেন, ‌‘গতকাল একটি মামলায় আদালত খালেদা জিয়ার বিরুদ্ধে সমন জারি করেন। এর পরিপ্রেক্ষিতে আজ(মঙ্গলবার) আমার স্বাক্ষরিত ওই সমন দিতে আদালতের জারিকারক মো. জাবিদ হোসেন বাচ্চু দুপুর ১২টার দিকে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বাসায় যান। জারি করা ওই সমন গ্রহণ করানোর জন্য তিনি বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত চেষ্টা করেন। কিন্তু কেউ গ্রহণ করেননি। পরে তিনি সমনটি খালেদা জিয়ার বাসভবনের দেয়ালে সাঁটিয়ে চলে আসেন।’
গতকাল(সোমবার) ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে দণ্ডবিধির ১২৩(ক)/১২৪(ক)/৫০৫ ধারায় মামলাটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মমতাজ উদ্দিন আহমদ। তিনি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদেরও সদস্য। এর আগে তিনি মামলা করার জন্য নিয়মানুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেন।
মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্যের কারণে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহের মামলা আমলে নিয়ে গতকাল সোমবার সমন জারি করেন আদালত। আগামী ৩ মার্চ তাকে আদালতে হাজির হতে হবে।
উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে মুক্তিযোদ্ধা সমাবেশে খালেদা জিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে। আজকে বলা হয়, এত লাখ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে।’
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে খালেদা জিয়া দাবি করেন, তিনি বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker