বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি

রোবটিক প্রযুক্তি বাংলাদেশকে উন্নত দেশের পর্যায় নিয়ে আসবে : জয়

তিস্তা নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, রোবটিক প্রযুক্তি বাংলাদেশকে উন্নত দেশের পর্যায় নিয়ে আসবে।

ফাইল ফটো
ফাইল ফটো

তিনি আজ(মঙ্গলবা) বিকেলে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি) একটি বিশেষায়িত ল্যাব উদ্বোধনকালে একথা বলেন।
ই-গভর্নেন্স সৃষ্টির লক্ষ্যে আইটি কর্মকর্তা ও সরকারি সংস্থার পেশাজীবীদের দক্ষতা বৃদ্ধির জন্য এ ল্যাব চালু করা হয়েছে। সজিব ওয়াজেদ জয় ‘মুক্তিযুদ্ধ ৭১’ শীর্ষক একটি কম্পিউটার গেমও উদ্বোধন করেন।
জয় বলেন, এই ল্যাবের মাধ্যমে আমরা বছরে ৫০ হাজার তরুণ-তরুণীকে আইটি প্রশিক্ষণ দেব। এই প্রযুক্তির প্রতি আমাদের দেশের তরুণ-তরুণীরা আকৃষ্ট হচ্ছে দেখে আমি আনন্দিত ও গর্বিত।
গেম প্রসঙ্গে সজীব ওয়াজেদ জয় বলেন, এর গ্রাফিক্স মান দেখে আমি অবিভূত। এর নির্মাতাদের আমি অভিনন্দন জানাচ্ছি। এ গেম তৈরিতে তহবিল সরবরাহ করেছে আইসিটি ডিভিশন।
অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নব-প্রতিষ্ঠিত এই ল্যাবের বিভিন্ন প্রযুক্তিগত দিক সম্পর্কে জয়কে অবহিত করেন। এ সময় অন্যান্যের মধ্যে আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার এবং আইসিটি ডিভিশনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ল্যাবে প্রশিক্ষণ গ্রহণকারী সিআইডির (সাইবার ক্রাইম ইউনিট) অতিরিক্ত এসপি মো. শামসুল হক এবং বুয়েটের কম্পিউটার সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক মো. সোহরাব হোসেন এ পর্যন্ত তারা যে প্রশিক্ষণ পেয়েছেন সে সম্পর্কে অবহিত করেন।

খবর: বাসস

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close