বৃহত্তর রংপুর

লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেন আবারো মন্ত্রী হচ্ছেন?

লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেন আবারো মন্ত্রী হচ্ছেন? সামিউল ইসলাম (সানী), স্টাফ রিপোর্টার: বর্তমান সরকারের মেয়াদে মন্ত্রীসভা যদি রদবদল করা হয় তাহলে লালমনিরহাট-১ (পাটগ্রাম-হাতিবান্ধা) আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি পূর্ণমন্ত্রীত্ব পেতে পারেন এমন গুঞ্জন শুনা যাচ্ছে।

গত আওয়ামীলীগ সরকারের আমলে মোতাহার হোসেন এমপি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী। এক সময়ের স্কুল শিক্ষক, সেকেন্ড লেফটেনেন্ট, দুইবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, বিরোধীদলীয় হুয়িপ, জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোতাহার হোসেন এমপি বর্তমানে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতির পদে দায়িত্ব পালন করছেন। বৃহত্তর রংপুর বিভাগে তথা উত্তরাঞ্চলে জাপার দুর্গ ভেঙ্গে আওয়ামী রাজনীতিতে নৌকার জোয়ার নিয়ে আসেন মোতাহার হোসেন। সাংগঠনিকভাবে দক্ষ ও সফল এ নেতা লালমনিরহাট ১ পাটগ্রাম – হাতীবান্ধা আসনে সাবেক রাষ্ট্রপতি জাপা চেয়ারম্যান আলহাজ্ব হুসাইন মোঃ এরশাদের সাথে ২০১৪ সালের ৫ জানুয়ারী নির্বাচন করে বিপুল ভোটে পুনঃএমপি নির্বাচিত হন। তিনবার নির্বাচিত এমপি মোতাহার হোসেন জেলার সিনিয়র নেতা হিসাবে পূর্ণমন্ত্রীত্ব পাওয়ার যোগ্য।

রংপুর অঞ্চলের উন্নয়ন ও আওয়ামী রাজনীতির বর্তমান পরিস্থিতি ধরে রাখতে চাইলে একজন দক্ষনেতা যেমন প্রয়োজন তেমন এলাকার উন্নয়নে মন্ত্রীর ক্ষমতাও  প্রয়োজন বলে এলাকাবাসি মনে করেন।

 আওয়ামীলীগের একটি সূত্র জানায়, গতবার জেলায় এরশাদের ভাই জিএম কাদের বাণিজ্যমন্ত্রী এবং মোতাহার হোসেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী ছিলেন। এবারে জাপা চেয়ারম্যান এরশাদের সাথে নির্বাচন করার সময় কেন্দ্র থেকে মোতাহার হোসেনকে সরে যেতে বলা হয় কিন্তু তিনি সরে যাননি। ফলে জাপা চেয়াম্যান নির্বাচনে পরাজয় হয়ে সন্মানহানী ঘটে।

এ কারনে জাপা চেয়ারম্যান এরশাদ নিজেই বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনেন। মোতাহার হোসেনের জনপ্রিয়তা ঈর্ষানিত তবু ও তিনি মন্ত্রীত্ব পাননি। মূলত এরশাদকে সন্মান দিতে গিয়ে এ অবস্থা বলে গোয়েন্দা সুত্রে জানা গেছে। অল্পের জন্যে ঠাকুরগাঁও জেলার প্রভাবশালী একনেতা মন্ত্রীসভায় স্থান পাওয়ার কথা থাকলেও পরে  লালমনিরহাট-২ আসনের  আওয়ামীলীগ নেতা নুরুজ্জামান আহমেদ এমপি খাদ্য প্রতিমন্ত্রী হিসাবে স্থান পেয়ে কিছু দিনের মাথায় তাকে সমাজকল্যান প্রতিমন্ত্রী করা হল।

বুড়িমারী  থেকে বড়বাড়ি পর্যন্ত জনসাধারণের একটাই দাবী মোতাহার হোসেনকে মন্ত্রীত্ব দেয়া হলে রংপুর বিভাগের উন্নয়ন আরো জোরদার  হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close