জাতীয়

লিটারে ৫ টাকা কমল ভোজ্যতেলের দাম

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/30.jpgতিস্তা নিউজ ডেস্ক: প্রতি লিটারে ভোজ্যতেলের দাম পাঁচ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী শনিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ভোজ্যতেল আমদানিকারক ও উৎপাদনকারী সমিতির সাথে বাণিজ্য মন্ত্রণালয়ের যৌথ বৈঠক শেষে এ ঘোষণা দেয়া হয়। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও আমদানিকারক সমিতির সভাপতি ফজলুর রহমান যৌথভাবে দাম কমানোর এ ঘোষণা দেন।

এ সময় বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘ভোজ্যতেলের আমদানিকারক সমিতি তেলের দাম লিটার প্রতি চার টাকা কমাতে বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব দেয়। তবে আমি অনুরোধ করি তারা যেন দাম পাঁচ টাকা কমায়। শেষ পর্যন্ত সমিতির সভাপতি ফজলুর রহমান আমার অনুরোধ রাখেন। ফলে সর্বসম্মতিতে পাঁচ টাকা কমানোর সিদ্ধান্ত হয়।’

তোফায়েল আহমেদ বলেন, ‘ভোজ্যতেলের দাম মূলত নিয়ন্ত্রণ করে আমদানিকারক সমিতি। তারা ভোজ্যতেলের দাম কমানোর যে উদ্যোগ নিয়েছে, সে জন্য সরকারের পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাচ্ছি।’

এর আগে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বেলা ১১টার দিকে ভোজ্যতেল আমদানিকারক ও ব্যবসায়ীদের সাথে বাণিজ্য মন্ত্রণালয়ের বৈঠক শুরু হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close