Featured

শান্ত- চলে গেল অপর প্রান্তে

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/99999.gifইনজামাম-উল-হক নির্ণয়: ভাল নাম শান্ত ইসলাম। গ্রামবাসী ও  বাড়ির সকলে ডাকতো প্রান্ত করে। পিতার সাথে কাজ করতো একটি তৈরী পোষাক কারখানায়। এর পাশাপাশি সে লিখাপড়াও চালিয়ে যাচ্ছিল। চলতি   বছরে নীলফামারীর রামনগর উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশ নেয়। প্রতিদিনের ন্যায়  আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে বাবার সাথে সে রামনগর গ্রামের তৈরী পোষাক কারখানায় কাজ করতে যায়। এদিকে আবার পরীক্ষার ফলাফলও বের হয়। দুপুরে বাপ ও ছেলে মিলে দুপুরে বাড়ি যায় ভাত খেতে। বাড়ি থেকে শান্ত চলে যায় স্কুলে পরীক্ষার ফলাফল জানতে। বাসায় অপেক্ষায় ছিল বাবা আব্দুল সাক্তার। মা নার্গিস বেগম গিয়েছিল ফসলের মাঠে কাজে।  স্কুল  থেকে ফিরেও আসে বাসায় শান্ত। বাবা তার পরীক্ষার রেজাল্ট জানতে চাইলে শান্ত -শান্তভাবেই বলে রোল নম্বর খুঁজে পাওয়া যাচ্ছেনা। এরপর ছেলেকে নিয়ে পুনরায় তৈরী পোষাক কারখানায় যাওয়ার জন্য পা বাড়ায়। কিন্তু শান্ত বাবাকে  যেতে বলে সে পরে আসছে বলে বলে বাড়িতেই থেকে যায়।   দীর্ঘক্ষনেও ছেলে ফ্যাক্টরীতে না আসায় বাবা ছুটে যায় বাড়িতে। তখন বিকাল চারটে। বাড়ির ঘরের দরজা ভেতর থেকে বন্ধ । অনেক হাক ডাক। তবুও সেই কোন সাড়া শব্দ। পাড়া পড়শীরা হয় জড়ো। অতপর ঘরে দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ। না সে আর বেঁচে নেই। শান্ত গলায় দড়ি । নিথর দেহটি ঝুলে আছে। চলে গেল শান্ত চিরদিনের জন্য অপর প্রান্তে। যে প্রান্ত থেকে আর কখনও ফেরা যায়না।  গ্রামবাসীর ধারনা পরীক্ষায়   অকৃতকার্য হয়ে শান্ত ইসলাম ওরফে প্রান্ত আতœহত্যা করেছে।
খবর পেয়ে  নীলফামারী থানার উপ-পরিদর্শক (এস.আই)  আসাদ ঘটনাস্থলে ছুটে যান। ঘটনা জানার পর নীলফামারী থানায় একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়। এরপর পরিবারের অভিভাবকের  লিখিত আবেদনে  অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  ময়না তদন্ত ছাড়াই লাশ দাফনের অনুমতি  প্রদান করেন।
শান্ত ইসলাম ওরফে প্রান্তর  বাবা আব্দুস সাত্তার জানান, “আমার ছেলে ২০১৫ শিক্ষাবর্ষে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় আমার ও আমার পরিবারের সকলের অগোচরে আমার বাড়ীর শয়ন ঘরে গলায় দড়ি দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।#

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close