জাতীয়

শেখ হাসিনা দারিদ্রের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছে: এলজিআরডি মন্ত্রী

শেখ হাসিনা দারিদ্রের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছে: এলজিআরডি মন্ত্রী তিস্তা নিউজ ডেস্ক: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্রের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করেছেন। দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করতে তিনি আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্য আয়ের দেশ হিসাবে পরিচিতি পাবে।
মন্ত্রী শুক্রবার ফরিদপুরের অম্বিকা ময়দানে উচ্চ ফলণশীল পাট ও পাট বীজ উৎপাদন এবং উন্নত পাট পচন শীর্ষক ‘নির্বাচিত পাট চাষী’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।
ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন আরো বলেন, দেশের পাট শিল্পকে ধংস করতে অত্যন্ত সুপরিকল্পিতভাবে কাজ করেছে বিগত সরকার গুলো। ফলে পাট চাষে কৃষকেরা উৎসাহ হারিয়ে ফেলেছিল। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সোনালী আঁশ পাটের সুদিন ফিরিয়ে নিতে কাজ করে যাচ্ছে। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখতে গিয়ে পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, জিয়া, এরশাদ ও খালেদা জিয়া পাটখাতকে ধংসে রূপান্তরিত করেছে। সরকারী পাটকল গুলোকে পানির দামে বিক্রি করে দিয়েছে। পাট খাতের উন্নয়নের জন্য কোন পদক্ষেপ গ্রহণ করেনি। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে পাট খাতে ধংসের শেষ পেরেক ঠুকে দিয়েছে। আদমজি পাটকল বিক্রি করে সেই টাকা তারা লুটপাট করে খেয়েছে। একসময় কৃষক পাট বিক্রি করতে না পেরে আগুন দিয়ে পাট পুড়িয়ে দিতো। পাটের দাম না পেয়ে কৃষক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করতো। সেই সময় পাটচাষ ছিল কৃষকের গলার ফাঁস। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের পাট শিল্পকে রক্ষা করতে, পাটচাষীদের বাঁচাতে নানা উদ্যোগ গ্রহন করেছে। পাটের পুরনো সোনালী দিন আবার ফিরে আসছে। কৃষক এখন পাট চাষে আগ্রহ প্রকাশ করছে। কৃষকেরা এবার পাট চাষ করে বেশ লাভবান হচ্ছে।
মির্জা আজম আরো বলেন, পাট শিল্পকে নিয়ে আর যাতে কেউ ছিনিমিনি খেলতে না পারে সেজন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। কৃষকেরা যাতে পাটের বীজ কম মূল্যে পেতে পারে সেজন্য বর্তমান সরকার কাজ করছে।
ফরিদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবু নাঈম মো. আবদুস সবুরের সভাপতিত্বে সমাবেশে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মোয়াজ্জেম হোসেন, প্রকল্প পরিচালক ড. শেখ রেজাউল ইসলাম, পুলিশ সুপার জামিল হাসান, ফরিদপুর চেম্বারের সভাপতি জাহাঙ্গীর মিয়া, আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক, খন্দকার নাজমুল হাসান লেভী প্রমুখ।
পাট অধিদফতর, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে এ চাষী সমাবেশে ফরিদপুর জেলার ৫শতাধিক পাটচাষী অংশ নেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker