সারাদেশ

সংবাদ প্রকাশের জের ধরে রংপুর চিত্র পত্রিকার সাংবাদিককে অপহরণ করে মারধর

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/index555.jpg

আমিনুল ইসলাম,জেলা প্রতিনিধি,রংপুর: বিএসটিআইর অনুমোদন ছাড়াই ড্রিংকিং ওয়াটার বাজারজাতকরণ শিরোনামে’ দৈনিক রংপুর চিত্র পত্রিকায় খবর প্রকাশিত হওয়ায় সাংবাদিককে অপহরণ করে মারধর করেছে সন্ত্রাসীরা।

গত  বৃহস্পতিবার দুপুরে রংপর চিত্রের স্টাফ রিপোর্টার এসএম পিয়াল অফিসে কর্মরত থাকা অবস্থায় একদল দুর্বৃত্ত এসে তাকে মারধর করে অপহরণ করে নিয়ে যায়। খবর পেয়ে তার সহকর্মীরা, রংপুরের সিনিয়র সাংবাদিকবৃন্দ ও স্থানীয়দের সহায়তায় পুলিশ শহরের কামালকাছনা এলাকা থেকে দেড় ঘন্টা পর পিয়ালকে উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ তন্ময় নামে একজনকে আটক করেছে।
এদিকে পিয়ালকে অপহরণ ও  মারধরের ঘটনায় প্রতিবাদের ঝড় উঠেছে রংপুরের সাংবাদিক সমাজে। তাৎনিক এক প্রতিক্রিয়ায় এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবির পাশাপাশি কামাল কাছনা এলাকার রয়েল অর্কিড ইন্টারন্যাশনালের পিউরিফাইট ড্রিংকিং ওয়াটার বাজারজাতকরণ বন্ধেরও দাবি জানিয়েছন তারা।
পিয়াল ও প্রত্যদর্শীরা জানায়, রংপুর শহরের কামাল কাছনা এলাকার মায়ামীয় সড়ক সংলগ্ন অর্কিড ইন্টারন্যাশনাল নামে এক ব্যবসা প্রতিষ্ঠান বিএসটিআই এর অনুমোদন না নিয়ে পিউরিফাইট ড্রিংকিং ওয়াটার বাজারজাতকরণ করে গ্রাহকদের সাথে প্রতারণা করে আসছে। বিষয়টি এসএম পিয়ালের দৃষ্টিগোচর হলে যাবতীয় তথ্য-উপাত্ত সংগ্রহ করে রংপুর চিত্র পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ করেন গত বৃহস্পতিবার।
এদিকে, পত্রিকায় খবর প্রকাশিত হওয়ায় ওই প্রতিষ্ঠানের সাথে সংশিষ্ট ১০/১২ জনের একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে সেনপাড়াস্থ রংপুর চিত্র পত্রিকা অফিসে যায়। এসময় পিয়াল অফিসে কর্মরত ছিলেন। এক পর্যায়ে দুর্বৃত্তরা তাকে বেধরক মারপিট শুরু করে এবং সংবাদ প্রকাশ করায় তাকে প্রাণনাশের হুমকি দিয়ে অপহরণ করে নিয়ে যায়। এসময় স্থানীয়রাসহ অফিস স্টাফরা এগিয়ে আসলে তাদেরকেও প্রাণনাশের হুমকি দেয় দুর্বৃত্তরা। পরে ঘটনাটি তার সহকর্মীসহ অন্যান্য সাংবাদিকদের কাছে পৌঁছোলে তারা সকলেই কামাল কাছনা এলাকার দিকে ছুটে যান। প্রায় দেড় ঘন্টা খোজাখুজির পর কোতয়ালী থানা পুলিশ সাংবাদিক ও স্থানীয়দের সহায়তায় ঘটনার সাথে জড়িত তন্ময় নামে একজনকে আটক করে এবং অর্কিড ইন্টারন্যাশনাশ এর কারখানা থেকে পিয়ালকে উদ্ধার করে। তবে ঘটনার সাথে জড়িত অন্যরা পালিয়ে যেতে সম হয়।
এদিকে, এ ঘটনার প্রতিবাদে সন্ধ্যা ৬ টার দিকে রংপুর প্রেসকাবে সাংবাদিক সমাজের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান তারা। সেই সাথে অর্কিড ইন্টারন্যাশনালের সকল অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করারও দাবি জানানো হয়। তা নাহলে রংপুরের সাধারণ মানুষকে সাথে নিয়ে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে বলে সাংবাদিক নেতারা জানান।
এসময় বক্তব্য রাখেন, প্রেসকাব সভাপতি সদরুল আলম দুলু, সম্মিলিত সাংবাদিক সমাজের আহবায়ক আশী আশরাফ, যুগ্ম আহবায়ক মোজাফ্ফর হোসেন, সদস্য আব্দুস সাহেদ মন্টু, সুশান্ত ভৌমিক, রফিক সরকার, সরকার মাজহারুল মান্নান,  সিটি প্রেসকাব সাধারণ সম্পাদক শাকিল আহম্মেদসহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দারেরর প্রস্তুতি চলছিল।
পিয়ালকে অপহরণ ও মারধরের বিষয়টি শিকার করে কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, ঘটনাটি শুনেছি। ১ জনকে আটক করা হয়েছে। অন্যদের গ্রেফতারে পুলিশ অভিযান শুরু করেছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close