Featured

সংস্কৃতিমন্ত্রী নুরের গাড়ীবহরে হামলা ৬০ জন বিএনপি নেতাকর্মী আটক

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/Nilphamari-Pic-3-28.10.jpgনীলফামারী অফিস : বর্তমান সংস্কৃতিমন্ত্রী নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুরের গাড়ীর বহরে হামলা ও ৪ আওয়ামী লীগ নেতাকর্মী ও এক পথচারী সহ ৫জন হত্যা মামলায় ৬২ জন বিএনপি নেতাকর্মী আটক হয়েছে। আদালত কর্তৃক ওয়ারেন্ট জারী করা এই পলাতক আসামীরা আজ বুধবার দুপুরে নীলফামারীর অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোতাহারাত আখতার ভুঁইয়ার আদালতে আতœসমর্পন করে আইনজীবির মাধ্যমে  জামিন চায়। আদালত জামিন নামঞ্জুর করে সকলকে জেলহাজতে পাঠায়।
আটক এই আসামীদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছে সদর উপজেলা বিএনপির সহসভাপতি আশরাফ আলী, লক্ষ্মীচাপ ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক আব্দুল ওহাব টুপামারী ইউনিয়নের স্বেচ্ছাসেবক দলের সভাপতি আব্দুর রহমান সহ ৬২ জন নেতাকর্মী।আসামী পক্ষের আইনজীবি মিজানুর রহমান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।এদিকে এ ঘটনায় আদালত পাড়ায় হাজারো মানুষের সমাগম ঘটে। পুলিশের পক্ষে নেয়া হয়েছিল কঠোর নিরাপক্তা ব্যবস্থা।
নীলফামারী জেলা বিএনপির সাধারন সম্পাদক সামছুজ্জামান জামান সাংবাদিকদের জানান বিএনপি দলীয় ৬২ জন আসামীদের মধ্যে অধিকাংশই বৃদ্ধ। এদের মধ্যে ১৫৯ নম্বর ও ১৬৬ নম্বর আসামী যথক্রমে সিদ্দিক মোল্লা (৯০) ও আজিজ পাইকার(৮০) দুইজনই পঙ্গু। তারা গত তিন বছর ধরে হৃদরোগে আক্রান্ত হয়ে পঙ্গুত্ব বরন করে হাটাচলা করতে পারেনা। এই মামলার তদন্তে পুলিশ এদের বিরুদ্ধেও আদালতে চার্জশীট প্রদান করে। আজ জামিন চাইতে এসে এই পঙ্গু দুই বৃদ্ধকেও কারাগারে যেতে হলো।
নীলফামারী সদর থানার ওসি শাহজাহান পাশা জানান ২০১৩ সালের ১৪ ডিসেম্বরের নীলফামারী সদরের টুপামারী ইউনিয়নের রামগঞ্জহাটে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের গাড়ি বহরে হামলা চালায় বিএনপি ও জামায়াত শিবিরের নেতারকর্মী। ওই ঘটনায় কৃষক লীগ নেতা খুরশেদ আলম, যুবলীগ নেতা ফরহাদ হোসেন, ছাত্রলীগ নেতা মুরাদ হোসেন আওয়ামী লীগ কর্মী লেবু মিয়া ও পথচারী সিদ্দিক গাজী সহ ৫ নিহত হয়। এ ঘটনায় পুলিশের পক্ষে একটি মামলা দায়ের করা হয়েছিল। ওই মামলায় ২১৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট প্রদান করা হয়। আদালতের ২৭৬/১৩ জিআর মামলায় পুলিশ কর্তৃক ৬০ জন জামায়াত শিবির নেতাকর্মী কে গ্রেফতার করা হয় এবং ৫৯ জন জামায়াত শিবিরের নেতাকর্মী আদালতের মাধ্যমে আতœসর্মপন করে কারাগারে যায়। বাকী ৯৮জন আসামী পলাতক ছিল। এদের মধ্যে আজ বুধবার ৬২ জন বিএনপি দলীয় আসামী আদালতে আতœসর্মপন করায় আদালত তাদের  জেলহাজতে প্রেরনের নির্দেশ দেন।। সুত্র মতে এই মামলায় এখনও চাজশীটভুক্ত ৩৬ জন আসামী পলাতক রয়েছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close