Featured

সভ্য দেশে খুনীরা রাজনীতি করবে না : তথ্যমন্ত্রী

http://tistanews24.com/wp-content/uploads/2015/12/14-12-01.jpgতিস্তা নিউজ ডেস্ক: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘একাত্তরের গণহত্যার জন্য দায়ী যুদ্ধাপরাধীদের মতই মানুষ পোড়ানোর জন্য দায়ী ব্যক্তিদের বিচার হবে।
তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচনের ডামাডোলে পোড়া মানুষের কাতরানি ধামাচাপা দেয়া যাবে না। বিচার হবেই। সভ্য দেশে খুনীরা রাজনীতি করবে না।’
তথ্যমন্ত্রী রোববার দুপুরে ঢাকায় পিআইবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ও দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের সভাপতিত্বে বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি) আয়োজিত ‘বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহীদ সাংবাদিক’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
তথ্যমন্ত্রী এ সময় মুক্তিযুদ্ধের অমর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা এবং গ্রন্থটি প্রকাশের জন্য পিআইবিকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘গণতন্ত্রের দোহাই দিয়ে বুদ্ধিজীবী হত্যাকারী ও আগুনসন্ত্রাসীদের মাফ করার অপসংস্কৃতি থেকে বেরিয়ে এসে আইনের শাসন প্রতিষ্ঠ^া করছে শেখ হাসিনার সরকার। ’
মুক্তিযুদ্ধকে বাঙালির একটি সম্মিলিত যুদ্ধ বলে আখ্যা দিয়ে হাসানুল হক ইনু বলেন, ‘অস্ত্র হাতে মুক্তিযোদ্ধারা, স্বাধীন বাংলা বেতারে কণ্ঠসৈনিকেরা, কলম হাতে সাংবাদিকরা, বিশ্বাঙ্গণে কূটনীতিকরাসহ সকলে যার যার স্থান থেকে মুক্তি সংগ্রাম করে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছেন। সেই মহান মুক্তিযোদ্ধা ও শহীদদের যদি সম্মান জানাতে হয়, তবে জঙ্গি-রাজকার ও তাদের দোসরদের দেশ পরিচালনা করতে দেয়া যায় না।’
পিআইবি মিলনায়তনে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গোলাম রহমান।
আরো বক্তব্য রাখেন বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালকা ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, একুশে টেলিভিশনের সিইও ও প্রধান সম্পাদক মনজুরুল আহসান বুলবুল, সিনিয়র সাংবাদিক মোজাম্মেল হোসেন মঞ্জু প্রমূখ।
শহীদ সাংবাদিক পরিবারের সদস্যদের মধ্যে সিরাজুদ্দীন হোসেনের পুত্র জাহীদ রেজা নুর, সাংবাদিক শহীদুল্লা কায়সারের কন্যা শমী কায়সার, সাংবাদিক আ ন ম গোলাম মোস্তফা’র কন্যা উর্মি মোস্তফা আলোচনায় অংশ নেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close