নীলফামারী

সাংবাদিকের চেষ্টায় ডিমলায় শারীরিক প্রতিবন্ধী তছিরন পেলো হুইল চেয়ার

জামান মৃধা, স্টাফ রিপোর্টার: “আমারে যে চেয়ারটা দিলো আল্লাহ তাকে ও তার পরিবারকে সুখে রাইখেন। চেয়ারটাতে বসে আমার খুব ভালো লাগছে”। এভাবেই কথাগুলো বলছিলেন, নীলফামারী জেলার ডিমলা উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের শুটিবাড়ী বাজার এলাকার মৃত্যু জমদ্দিনের স্ত্রী তছিরন নেছা (৬০) শারীরিক প্রতিবন্ধী।

আজ রোববার বিকেলে তছিরন নেছার বাড়িতে গিয়ে হুইল চেয়ারটি তুলে দেয়া হয়। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এলাকাবাসী জানায়, ডিমলা উপজেলার গয়াবাড়ী ইউনিয়নের শুটিবাড়ী বাজার এলাকার মৃত জমদ্দিন মিয়ার স্ত্রী তছিরন নেছা শারীরিক প্রতিবন্ধী হিসেবে মানবেতর জীবন-যাপন করে আসছিলেন। কতজনকে হুইল চেয়ারে বসে চলাফেরা করতে দেখেছেন তছিরন নেছা! কিন্ত নিজে গত দুই বৎসর থেকে ঘরে বসেই জীবন যাপন ও শুয়ে বসে দিন কেটেছে তার। দরিদ্র পরিবারটিও বিভিন্ন স্থানে ঘুরাঘুরি করেও মিলেনি একটি হুইল চেয়ার। এ বিষয়টি  নিয়ে এ প্রতিনিধি বিভিন্ন অনলাইন মিডিয়াসহ জাতীয় একটি পত্রিকায় খবর তুলে ধরেন। এতে এগিয়ে আসেন একজন সমাজ দরদী। তিনি এ প্রতিনিধিকে আশ্বস্ত করেন, তছিরন নেছার জন্য একটি হুইল চেয়ারের ব্যবস্থা করবেন। এরই প্রেক্ষিতে প্রতিবন্ধী তছিরন নেছার বাড়িতে গিয়ে সেই হুইল চেয়ারটি প্রদান করা হয়।

চেয়ার পেয়ে প্রতিবন্ধী তছিরন নেছা হুইল চেয়ার দাতাকে ধন্যবাদ জ্ঞাপন করে খুশিতে আত্মহারা হয়ে পরেন। নাম প্রকাশে অনিচ্ছুক হুইল চেয়ারদাতা বলেন, মিডিয়ার মাধ্যমে দরিদ্র শারিরিক প্রতিবন্ধী তছিরন নেছার বিষয়টি দৃষ্টিগোচর হলে একটি হুইল চেয়ার প্রদানের ব্যবস্থা করি। আমি আল্লাহর এই বান্দাকে সহযোগিতা করতে পেরেছি তাতেই ধন্য।

তছিরন নেছার মেয়ে জামাতা মমিনুর রহমান বলেন, আমি দীর্ঘ দিন যাবৎ বিভিন্ন স্থানে ঘুরাঘুরি করেও শারীরিক প্রতিবন্ধী শাশুড়ির জন্য একটি চেয়ারও ব্যবস্থা করতে পারিনি।

আজ প্রতিবন্ধী শাশুড়ি আম্মার জন্য জন্য সাংবাদিক জামান মৃধার মাধ্যমে এক সমাজ সেবী ভাই হুইল চেয়ার নিয়ে এগিয়ে আসায় তাঁর জন্য আল্লাহর কাছে দোওয়া করছি।

 

 

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close