সারাদেশ

সাপাহারে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে শেখ রাসেলের জন্মদিন পালন

হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে শেখ রাসেলের ৫৭ তম জন্মদিন বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে পালন করা হয়েছে।
১৮ অক্টোবর রোববার সকাল ১০টায় সাপাহার উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোগে উপজেলা আ’লীগের দলীয় কার্যালয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা কেক কর্তন ও দোয়া খায়ের এর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছ। ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর এই শিশুপুত্র শেখ রাসেল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করেছিল।
মৃত্যুকালে শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা তাঁকে হত্যা করে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ইতিহাস সাক্ষ্য দেয় তাদের অপচেষ্টা শতভাগ ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, শুভবুদ্ধিবোধ সম্পন্ন মানুষদের কাছে ভালোবাসার নাম। অবহেলিত, পশ্চাত্পদ, অধিকার বঞ্চিত শিশুদের আলোকিত জীবন গড়ার প্রতীক হয়ে গ্রাম-গঞ্জ-শহর তথা বাংলাদেশের বিস্তীর্ণ জনপদ-লোকালয়ে শেখ রাসেল আজ এক মানবিক সত্ত্বায় পরিণত হয়েছেন। মানবিক চেতনা সম্পন্ন মানুষ শেখ রাসেলের বিয়োগ দুঃখ বেদনাকে হূদয়ে ধারণ করে বাংলার প্রতিটি
 শিশু-কিশোর তরুণের মুখে হাসি ফুটাতে আজ এই শুভ জন্মদিন অনুষ্ঠানে উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের আহবায়ক ও চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা কলেজের অধ্যক্ষ আবু এরফান আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা আ’লীগের সভাপতি  আলহাজ্ব  শামসুল আলম চৌধুরী,সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল,অন্যান্যও মধ্যে সাপাহার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাপাহার পাইলট স্কুলের প্রধান শিক্ষক সাজেদুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, সাপাহার উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের মহিলা সংরক্ষিত আসনের সদস্য ফাইমা বেগম, উপজেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক ইস্ফাত জেরিন মিনা, শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের যুগ্ন আহবায়ক ও মহিলা কলেজের প্রভাষক শামিম পারভেজ,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের উদ্যোক্তা বকুল হোসেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের উদ্যোক্তা মনিরুজ্জামান সমাপন,উপজেলা ছাত্রলীগের আহবায়ক রাসেল রানা প্রমুখ। এ সময় সেখানে উপজেলা শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের সকল সদস্য সহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close