Featured

সারা দেশের বনপা’র সদস্যদের নিয়ে দিনভর আলোচনা সভা অনুষ্ঠিত

তিস্তা নিউজ ডেস্ক : বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) আয়োজিত “ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইন নিউজ পোর্টালের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।http://tistanews24.com/wp-content/uploads/2015/12/IMG_20151210_130345.jpg

আজ বৃহস্পতিবার ঢাকার নয়াপল্টনস্থ এফবিএবি মিলনায়তনে আয়োজিত ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন বনপা সভাপতি শামশুল আলম স্বপন। এতে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী বেলা ১২টা ২৯মিনিটে উপস্থিত হন। এ সময় বনপা নেতারা তাঁকে স্বাগত জানান।
সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বনপা’র সভাপতি ও বিজয় নিউজ সম্পাদক শামশুল আলম স্বপন। তিনি বলেন, বনপা সদস্য সংখ্যা প্রায় ২ হাজার। এরা সেই সব সাংবাদিক যারা মাঠে ঘাটে কষ্ট করে অনলাইন নিউজ সার্ভিস দিয়ে যাচ্ছেন।
শামশুল আলম স্বপন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, আমরা তাঁর সামনে গিয়ে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য অভিনন্দন জানাতে চাই।
তিনি বলেন, পোর্টাল নিবন্ধনের জন্য ১৫ ডিসেম্বর সময় সীমা বেঁধে দেয়া হয়েছে। এই সময়ে সবার নিবন্ধন আবেদন করা সম্ভব নয়। তাই সময় বাড়ানোর জন্য আমরা আবেদন করেছি। আশা করব প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলের নির্দেশে সেই সময় বাড়ানো হবে।

প্রধান বক্তা অধ্যাপক আকতার চৌধুরী অনলাইন পোর্টাল মালিক সম্পাদকরা ডিজিটাল বাংলাদেশের রূপকার।
তিনি বলেন, এই প্রজ¤œ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে যে বিনিয়োগ করেছেন তা অস্বীকার করার কোন সুযোগ নেই।
তিনি দাবী করেন অনলাইন পোর্টাল মালিকরা এই খাতে বার্ষিক ১ হাজার কোটি টাকা বিনিয়োগ করেছেন।
অধ্যাপক আকতার চৌধুরী বলেন, অনলাইন সাংবাদিক বলে আমাদের বারবার অবহেলা করা হয়েছে। আজ নিবন্ধনের প্রক্রিয়া শুরুর মধ্য দিয়ে সেই কলঙ্ক থেকে আমরা মুক্তি পেতে যাচ্ছি।
তিনি ৫৭ ধারার কথা উল্লেখ করে বলেন, এই ধারা দিয়ে যদি আমাদের কারাগারে আটকে রাখা হয় তাহলে তো শাসনই করা হলো। তাহলে সোহাগ করবেন কখন ?
তিনি আক্ষেপ করে বলেন, আমরা তো ব্যবসা করার জন্য কর্পোরেট হাউস থেকে আসিনি। নিজেদের দৈনন্দিন আয় থেকে খরচ কওে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ করে যাচ্ছি।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন জাতীয় অনলাইন প্রেস ক্লাবের সভাপতি ড. জানে আলম রাবিদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত রয়েছেন বনপার সাধারণ সম্পাদক ও কক্সবাজার নিউজ ডটকম সম্পাদক ও প্রকাশক অধ্যাপক আকতার চৌধুরী। উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পাবনার সেলিম ভান্ডারী,
এই আলোচনা সভায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা নিউজ পোর্টাল সম্পাদক ও প্রকাশকরা যোগ দিয়েছেন।
অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রুহুল আমিন নগরী, পবিত্র ত্রিপিটক থেকে পাঠ করেন নিউজকক্স২৪ ডটকম সম্পাদক দুলাল বড়ুয়া, পবিত্র গীতা থেকে পাঠ করেন প্রদীপ ঘোষাল তপু, বাইবেল থেকে পাঠ করেন সীমা কষ্টা।
সভার আনুষ্ঠিকতার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর সহ শহীদদের সম্মানে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন এবং প্রধান অতিথি সহ উপস্থিত সকলে সমস্বরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দেশের প্রতি ভালবাসা প্রকাশ করেন।
অনুষ্ঠান সঞ্চালনা করছেন বনপা’র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রোকমুনুর জামান রনি।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close