আন্তর্জাতিক

সিরিয়ায় স্থল অভিযানে সেনা পাঠাতে প্রস্তুত সৌদি আরব

সিরিয়ায় স্থল অভিযানে সেনা পাঠাতে প্রস্তুত সৌদি আরব তিস্তা নিউজ ওয়েব ডেস্ক: সৌদি আরব স্থল অভিযানের জন্য সিরিয়ায় সেনা পাঠাতে প্রস্তুত বলে ঘোষণা দিয়েছে। রিয়াদ তার ভাষায় বলেছে, সিরিয়ায় সন্ত্রাস-বিরোধী অভিযানে জড়িত মার্কিন নেতৃত্বাধীন জোট যদি স্থল অভিযানের সিদ্ধান্ত নেয় তবে তাতে সেনা পাঠাতে সৌদি আরব প্রস্তুত রয়েছে।

সৌদি প্রতিরক্ষামন্ত্রীর উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল আহমাদ আনসারি সৌদি মালিকানাধীন আল-আরাবিয়া টেলিভিশন চ্যানেলকে আজ (বৃহস্পতিবার) এ কথা বলেছেন।

এদিকে, দায়েশ-বিরোধী কথিত যুদ্ধে ওয়াশিংটন জোট সদস্যদের কাছ থেকে আরো বেশি সহযোগিতা চায় বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র জন কিরবি। পাশাপাশি তিনি আরো বলেছেন, পর্যালোচনা না করা পর্যন্ত এ বিষয়ে সুনির্দিষ্টভাবে কিছু বলতে চায় না মার্কিন পররাষ্ট্র দফতর।

সিরিয়ায় দায়েশ-বিরোধী কথিত বিমান হামলায় জড়িত মার্কিন নেতৃত্বাধীন জোটের অন্যতম সদস্য সৌদি আরব। ২০১৪ সালের আগস্ট মাস থেকে এ জোট সিরিয়ার ভেতরে বিমান হামলা চালাচ্ছে। দামেস্ক বা জাতিসংঘের অনুমতি ছাড়াই এ অভিযান শুরু করেছে মার্কিন নেতৃত্বাধীন জোট। তবে, তাদের হামলায় দায়েশের কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে আজ পর্যন্ত তা পরিষ্কার নয়। বরং এ জোটের হামলায় সিরিয়ার বহু অবকাঠামো ধ্বংস ও বেসামরিক মানুষ নিহত হয়েছে বলে খবর বের হয়েছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker