সারাদেশ

সিলেটে দলীয় কোন্দলের হামলায় আহত ছাত্রলীগ কর্মীর মৃত্যু

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/251.jpgসিলেট থেকে মোঃ রেজওয়ান করিম সাব্বির: সিলেট নগরীর শামীমাবাদ এলাকায় গ্রুপ বদলের জের ধরে মঙ্গলবার দুপুরে গুরুতর আহত হওয়া ছাত্রলীগ কর্মী কাজি হাবিবুর রহমান হাবিব মারা গেছেন।
মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে সিলেটের একটি বেসরকারী হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।
বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফরে আসার ঠিক একদিন আগে এই হত্যাকান্ডের ঘটনা ঘটালো ছাত্রলীগ। নিহত কাজী হাবিব ব্রাক্ষ্মণবাড়িয়া জেলার সিদ্দিকুর রহমানের ছেলে। সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে পড়াশোনা করার কারণে সিলেট নগরীর কানিশাইল এলাকায় একটি মেসে থাকতেন তিনি। দলীয় সূত্র জানিয়েছে, সিলেট ইন্টারন্যাশল ইউনিভার্সিটির বিবিএ ৪র্থ বর্ষের শিক্ষার্থী কাজী হাবিবুর রহমান দীর্ঘ দিন থেকে শামীমাবাদের ছাত্রলীগ নেতা সাগরে গ্রুপের সঙ্গে ছিল। কিন্তু গত কয়েক দিন আগে সে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ অনুসারী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার গ্রুপের চলে যায়। এর জের ধরে মঙ্গলবার দুপুরে কাজী হাবিবের উপর হামলা করেন সাগর অনুসারীরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, নিজ দলের নেতাকর্মীরা ধারালো অস্ত্র দিয়ে হাবিবকে আঘাত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে নিয়ে যান। পরে হাবিবকে মাউন্ট অ্যাডোরা হাসপাতালে স্থানান্তর করা হয়। কিন্তু চিকিৎসকদের সব প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়ে হাবিব রাত সাড়ে ১১টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়েন।
২০১৪ সালের ১৯ নভেম্বর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’পক্ষের বন্দুক যুদ্ধ চলাকালে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ তৃতীয় বর্ষের ছাত্র সুমন রায় খুন হন। এর ১৪ মাসের মাথায় খুন হলেন হাবীব।
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার সিলেট সফর করবেন। এর একদিন আগে এ ঘটনা ঘটল।
এদিকে ছাত্রলীগ কর্মী খুনের ঘটনায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা তারেক উদ্দিন তাজ এ তথ্য নিশ্চিত করেছেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close