Featured

সৈয়দপুরে আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আব্বাস উদ্দিন ও তারামনবিবি নামের দুটি আবাসিক হলের উদ্ধোধন

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/012.jpgইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী :  নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বিএইউএসটি) ১৮ কোটি টাকা ব্যয়ে দুটি আবাসিক হলের আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করা হয়েছে।

  রোববার সকাল ১০টায় আবাসিক হল দুটির উদ্ধোধন করা হয়।

ওকি গাড়ীয়াল ভাইয়ের বিখ্যাত সুরকার ও শিল্পী, প্রয়াত কিংবদন্তী আব্বাস উদ্দিন আহমেদে নামে ৫০০ শয্যার ছাত্রদের আবাসিক হলটির উদ্ধোধন করেন সেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার (জিওসি) ও বিশ্ববিদ্যালয় ট্রাস্ট্রি বোর্ডের সদস্য মেজর জেনারেল মোঃ মাসুদ রাজ্জাক পিএসপি। অপর দিকে এর কিছুক্ষন পর ছাত্রীদের জন্য ৩০০ শয্যার মুক্তিযুদ্ধের নারী নেত্রী বীর প্রতীক তারামন বিবির নামে আবাসিক হলটি উদ্ধোধন করেন তারামন বিবি নিজেই। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক ও ইএমই সেন্টার অ্যান্ড স্কুলের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল কবিরুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল আবুল হোসেনের (অব.) সহ বিভিন্ন পর্যায়ের সেনাবাহিনীর কর্মকর্তাগন। 02
সৈয়দপুর আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নিবাসের বীর প্রতীক তারামন বিবি নাম করনে এবং নিজে উপস্থিত থেকে এটির উদ্ধোধন করতে পেরে বীরপ্রতীক তারামন বিবি আবেগ আপ্লুত হয়ে কেঁদে উঠেন। তিনি বলেন বঙ্গবন্ধুর ডাকে ৭১ সালের স্বাধীনতাযুদ্ধে একজন নারী হয়ে জীবন বাজী রেখে অন্যান্য মুক্তিযোদ্ধাদের সাথে অংশ নিয়ে দেশ স্বাধীন করতে পেরেছিলাম। তার সফলাতায় বঙ্গবন্ধুর সু-যোগ্য কণ্যা শেখ হাসিনা আমাকে মুক্তিযোদ্ধা হিসাবে বীরপ্রতীকের খেতাবে ভুষিত করেছিলেন। যার প্রাপ্তীতা ছিল অনেক বড়। শুনেছি বিখ্যাত কেউ মারা যাওয়ার পর তার নামে কোন ভবন প্রতিষ্ঠা করা হয়। কিন্তু বাস্তবে আজ জীবদ্দশায় দেখতে পেলাম আমার নামেই প্রতিষ্ঠা করা হয়েছে একটি ছাত্রী নিবাস। যা বাংলাদেশের সেনাবাহিনীর পক্ষ থেকে আমাকে সম্মানীত করা হলো।সেই সাথে জীবদ্দশায়  তারামনবিবির নামে  সৈয়দপুর আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নিবাসটি নিজেই উদ্ধোধন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।  এ জন্য তারামন বিবি সেনাবাহিনী কর্তৃপক্ষকে আন্তরিকভাবে কৃজ্ঞতা প্রকাশ করেন। সংশ্লিষ্টরা জানায় আব্বাস উদ্দিন আহমেদে নামের ৫ তলা ভবনের ছাত্র নিবাসটি নির্মানে ব্যায় হয় ১০ কোটি ও বীর প্রতীক তারামন বিবি ছাত্রী নিবাসের তৃতীয়তলা ভবনটি নির্মানে ব্যয় হয়েছে ৮ কোটি টাকা।
এদিকে একই দিন সকাল ১১টায় সৈয়দপুর সেনানিবাসের (ইএমই) সেন্টার অ্যান্ড স্কুলের মাল্টিপারপাস প্রশিণ কেন্দ্রের হলরুমে সৈয়দপুর সেনানিবাসে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বিএইউএসটি) ২য় ব্যাচের নবাগত শিক্ষার্থীদের আনুষ্ঠানিকভাবে বরণ করে নেয়া হয়। এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেনসেনাবাহিনীর রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার (জিওসি) ও বিশ্ববিদ্যালয় ট্রাস্ট্রি বোর্ডের সদস্য মেজর জেনারেল মোঃ মাসুদ রাজ্জাক পিএসপি। বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল আবুল হোসেনের (অব.) সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীরপ্রতীক তারামনবিবি, ব্রিগেডিয়ার জেনারেল কবিরুজ্জামান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয়ের শিক্ষার্থী উপদেষ্টা ড. আশরাফুর রহমান, প্রক্টর মেজর(অবঃ) মিজানুর রহমান, ডিন ড.নাসিম আহমেদ, তিন শিক্ষার্থী যথাক্রমে সৈয়দা ফারাবী কবির, আব্দুর রহমান আব্দুল্লাহ ও খন্দকার ফারাহ কবির। উল্লেখ যে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারী থেকে সৈয়দপুর আর্মি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিকভাবে চালু করা হয়েছিল। এখানে চার বছরের কোর্সে ক¤িপউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ চালু রয়েছে। বর্তমানে  এখানে ২য় ব্যাচের শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চলমান রয়েছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close