Featured

সৈয়দপুরে খাদেমকে হত্যা চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ॥ আটক ১

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/s-pur-pic.jpgইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী : সৈয়দপুর শহরের হাতিখানার প্রতিকী কারবালার শিয়া সম্প্রদায়ের খাদেম হাসনাঈনকে (৬০) নামাজে সেজদারত অবস্থায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় পুলিশ  সন্দেহভাজন  এক যুবককে আটক করেছে। অপর দিকে শুক্রবার জুম্মার নামাজের পর আহেলে সুন্নাত ওয়াল জামাত সৈয়দপুর শাখার উদ্যোগে হত্যার চেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল  ও সমাবেশ করেছে।

জুম্মার নামাজের পর পরই আহ্লে সুন্নাত ওয়াল জামাতের সদস্যরা সৈয়দপুর শহরের বিভিন্ন এলাকা থেকে হাজারো মুসল্লিরা  মিছিল নিয়ে শহীদ স্মৃতি অম্লান চত্বরে জড়ো হয়। পরে সেখান থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ স্মৃতি অম্লাল চত্বরে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। বিক্ষোভ মিছিলটিতে সংগঠনের সহস্রাধিক সদস্য অংশ নেন। বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন হাজ্বী আজহার সুলতান। বক্তারা ঘটনার নায়কদের চিহিৃত করে জনসম্মুখে প্রকাশ এবং ফাঁসীর দাবি তোলে।  সেই সাথে আগামী ১২ রবিউল আউয়ালের আগেই খাদেম হাসনাঈনকে হত্যা চেষ্টার সঙ্গে জড়িতদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবি করে বলা হয় অন্যথায় আগামীতে কঠোর কর্মর্সূচি ঘোষনা করা হবে। প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতা হাফেজ মোঃ রিজওয়ান আল কাদেরী, মোঃ আকবর চৌধুরী ওরফে হিটলার  চৌধুরী ভুলু, ইসলামী ছাত্রসেনার সভাপতি আসিফ আশরাফী, সাংগঠনিক সম্পাদক হাফেজ মোঃ রাসেল, মোঃখালেদ, হাফেজ মো. মমিনুল প্রমূখ।
আটক ১
এদিকে প্রতিকী কারবালায় খাদেম মো. হাসনাইনকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় সৈয়দপুর থানা পুলিশ সন্দেহভাজন হিসেবে পাপ্পু (২৬) নামের একজনকে আটক করেছে। সে শহরের হাতিখানা অবাঙ্গালী ক্যাম্পের  আশরাফ আলীর ছেলে। তাকে সৈয়দপুর থানায় রেখে  ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সৈয়দপুর থানার ওসি আমিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তবে  পুলিশী জিজ্ঞাসাবাদে সে কি বলেছে তা জানা যায়নি।
উল্লেখ্য, বৃহস্পতিবার (১২নবেম্বর) মাগরিবের নামাজে সেজদারত অবস্থায় সৈয়দপুর শহরের হাতিখানা কবরস্থান সংলগ্ন প্রতীকী কারবালার খাদেম মো.হাসনাঈনকে পিছন থেকে মুখোশধারী দুর্বৃত্তরা ঘাড়ে কুপিয়ে মাথা বিচ্ছিন্ন করে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা। বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় ওই খাদেম রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউরিসার্জারীর ১৯ নম্বর ওয়াডে  চিকিৎসাধীন রয়েছে। সুত্র মতে তিনি আশংঙ্কামুক্ত।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close