নীলফামারী

সৈয়দপুরে গাঁজা ব্যবসার অপরাধে রিক্সা-ভ্যান চালকের কারাদন্ড

মিজানুর রহমান মিলন সৈয়দপুর(নীলফামারী) প্রতিনিধি: সৈয়দপুরে এক সময়ের রিক্সা চালক সাবু রিক্সাওয়ালা (৬০) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যদের হাতে আটক হয়েছে। এসময় তাঁব বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে এক কেজি গাঁজা। এদিকে এ অভিযানের পরেই একই এলাকা থেকে মো. আলী হোসেন(৩৮)নামে এক মাদকসেবীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে তাঁকে তিনমাসের কারাদন্ড দেন আদালত।
আজ শনিবার সকালে পৃথক পৃথক এসব অভিযান পরিচালনা করা হয় উপজেলার কামারপুকুর ইউনিয়নের ধলাগাছ পুলপাড়া এলাকায়।অভিযান পরিচালনা করা দলের সদস্যদের সুত্র জানায়, সকালে ওই এলাকার  মো.সবুর খান ওরফে সাবু রিক্সা চালকের বাড়িতে অভিযান চালিয়ে গাঁজা উদ্ধার এবং গাঁজা সংরক্ষন করে তা অন্যস্থানে সরবরাহ করার অভিযোগে সাবুকে আটক করা হয়। এছাড়া একই এলাকার লুৎফর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে মাদকসেবনের সময় মো. আলী হোসেন নামে এক মাদকসেবীকে আটক করা হয়। পরে ওই মাদকসেবীকে ভ্রাম্যমাণ আদালতে পাঠানো হলে আদালত তাঁকে তিন মাসের কারাদন্ড দেন। আর গাঁজা উদ্ধারের ঘটনায় সৈয়দপুর থানায় একটি মামলা করা হয়।
নীলফামারী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. খবির উদ্দিনের নেতৃত্বে ওই অভিযান দুটি পরিচালনা করা হয়। দপ্তরটির সুত্র জানায়,তাঁরা গোপন সংবাদে জানতে পারেন রিক্সাভ্যান চালানোর আড়ালে ধলাগাছ পুলপাড়া এলাকার মৃত আব্দুল লতিফ খানের পুত্র মো. সবুর খান ওরফে সাবু দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে। সোর্সের দেয়া এমন সংবাদ এবং গাঁজা সংরক্ষণের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শনিবার সকালে পুলপাড়া এলাকার সাবুর বাড়িতে অভিযান চালায় অভিযানিক দলটির সদস্যরা। পরে তাঁর শয়নকক্ষে তল্লাশী চালিয়ে পলিথিনের প্যাকেটে রাখা এক কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় রিক্সাভ্যান চালক সাবুকে আটক করেন তাঁরা।
এঘটনায় মো. সবুর খান ওরফে সাবুকে আসামি করে সৈয়দপুর থানায় একটি মামলা করে আসামি সাবুকে পুলিশে সোপর্দসহ উদ্ধার করা গাঁজা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
অভিযোগ রয়েছে আসামি সাবু এরআগে সৈয়দপুর শহরে নিয়মিত রিক্সা চালালেও অবৈধভাবে অতিরিক্ত টাকা উপার্জনের জন্য মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে।
এদিকে এ অভিযানের পরেই একই এলাকার লুৎফর রহমানের বাসায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা গাঁজা -সেবন করা অবস্থায় লুৎফর রহমানের পুত্র মো. আলী হোসেনকে আটক করেন। এসময় তাঁর কাছ থেকে প্রায় ২৫ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। এঘটনায় তাৎক্ষণিক বিচারের জন্য আটক মো. আলী হোসেনকে হাজির করা হয় ভ্রাম্যমাণ আদালতে। আলী হোসেন মাদক সেবনের কথা আদালতে স্বীকার করলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার তাঁকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেন।
দন্ডপ্রাপ্ত ও মাদক মামলার আসামীকে নীলফামারী জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। এসব অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন নীলফামারী মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মো. খবির উদ্দিন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close