নীলফামারী

সৈয়দপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মিজানুর রহমান মিলন সৈয়দপুর প্রতিনিধি: পরিবহন শ্রমিকদের সন্ত্রাসী,চাঁদাবাজ আখ্যায়িত করে বিভিন্ন গনমাধ্যমে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ। গতকাল রবিবার সন্ধ্যায় নীলফামারী জেলা বাস,মিনিবাস শ্রমিক ইউনিয়নের মাইক্রোবাস, জীপ-কার- পিকআপ উপকমিটির কার্যালয়ে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
রেজিষ্ট্রেশনভূক্ত ওই সংগঠনকে ভূইফোঁড় এবং এর সদস্যদের চাঁদাবাজ ও সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের প্রতিবাদে সম্মেলনে লিখিত বক্তব্য বলেন নীলফামারী জেলা বাস, মিনিবাস শ্রমিক ইউনিয়নের দপ্তর সম্পাদক মো. এফাজ উদ্দিন সরকার।
লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, নীলফামারী জেলা বাস,মিনিবাস শ্রমিক ইউনিয়ন মাইক্রোবাস, জীপ, কার, পিকআপ উপকমিটি একটি রেজিষ্টার্ড সংগঠন। যার রেজিঃ নং- রাজ: ২২০। বর্তমানে সৈয়দপুর বিমানবন্দরকে একটি আন্তর্জাতিক মানের বিমানবন্দরে উন্নীতকরণের কাজ চলছে। এ অবস্থায়ও ঢাকা- সৈয়দপুর-ঢাকা রুটে বাংলাদেশ বিমানসহ দুইটি বেসরকারি বিমান সংস্থার ১০টি ফ্লাইট চলাচল করছে প্রতিদিন।
উল্লিখিত সংখ্যক বিমানে করে প্রতিদিন বিপুল সংখ্যক বিমান যাত্রী সাধারণ সৈয়দপুর বিমানবন্দরে আসা-যাওয়া করছে। অথচ বিমান যাত্রীদের তুলনায় বিমান সংস্থাগুলোর কর্তৃপক্ষ কর্তৃক পরিচালিত শাটল এসি গাড়ির সংখ্যা একেবারে অপ্রতুল।
এ অবস্থায় নীলফামারী জেলা মাইক্রোবাস, কার, পিকআপ মালিক সমিতি এবং মাইক্রোবাস-জীব-কার পিকআপ উপকমিটি বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার করে মাইক্রোবাস ও কার যোগে সৈয়দপুর বিমানবন্দরের যাত্রীদের পরিবহন সেবা দিয়ে আসছেন।
চলমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রার্র্দূভাবের মধ্যেও মাইক্রোবাস ও কারগুলোতে স্বাস্থ্য সুরক্ষা মেনে রুটি রুজির তাগিদে সহনীয় ভাড়ায় বিমান যাত্রীদের পরিবহন সেবা অব্যাহত রয়েছে।
বিমানবন্দর কর্তৃপক্ষের বেধে দেয়া ভাড়ার কমেও সৈয়দপুরের প্রাইভেট কার ও মাইক্রোবাসের শ্রমিকরা রংপুর -দিনাজপুর সহ অন্যান্য এলাকায় যাত্রী পরিবহন সেবা দিয়ে আসছে। অথচ নির্ধারিত ভাড়ার চেয়ে অনেক বেশি ভাড়া আদায় করছে ইউএস বাংলা ও নভোএয়ার বিমান সংস্থার শাটল এসিবাস কর্তৃপক্ষ। লিখিত বক্তব্যে বলা হয়, বিমানবন্দর একটি সংরক্ষিত এলাকা। এখানে বিমান যাত্রীদের সার্বিক নিরাপত্তায় পুলিশ ও আনসার সদস্য ছাড়াও বিমানবন্দর কর্তৃপক্ষের লোকজন নিয়োজিত রয়েছেন।
এছাড়া সরকারি বিভিন্ন গোয়েন্দার সংস্থার লোকজন নিয়মিত দায়িত্ব পালন করেন বিমানবন্দরে। ফলে একটি সংরক্ষিত এলাকায় পরিবহন সেবায় নিয়োজিত লোকজন সন্ত্রাসী কর্মকান্ড কিংবা চাঁদাবাজির করার কোন সুযোগ নেই। অথচ একটি অলনাইন নিউজপোর্টালে ও সৈয়দপুরে থেকে প্রকাশিত একটি সাপ্তাহিক পত্রিকায় মাইক্রোবাস,জীপ, কার পিকআপ উপকমিটিকে ভুইফোঁড় সংগঠন উল্লেখ করে একটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন খবর প্রকাশ করা হয়েছে।
এতে সংগঠনের সংগঠনের সদস্যদের চাঁদাবাজ ও সন্ত্রাসী হিসেবে আখ্যায়িত করা হয়। মূলতঃ পরিবহন শ্রমিকদের সম্মান ক্ষুন্ন ও সমাজে তাদের হেয় প্রতিপন্ন করতেই পরিবহন শ্রমিকদের সন্ত্রাসী ও চাঁদাবাজ উল্লেখ করে ওই মিথ্যা,ভিত্তিহীন ও বানোয়াট সংবাদ প্রকাশ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবি করে একটি রেজিষ্টার্ড সংগঠনকে ভূঁইফোড় আখ্যায়িত করে সংবাদ প্রকাশের নিন্দা ক্ষোভ প্রকাশ করে প্রকৃত তথ্য তুলে ধরতে এবং বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে গনমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানানো হয় ।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আখতার হোসেন বাদল, সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন, নীলফামারী জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও নীলফামারী জেলা জীপ-কার-পিকআপ উপকমিটির সভাপতি মো. মমতাজ আলী, সাধারন সম্পাদক মো. মানিক মিয়া, নীলফামারী জেলা বাস, মিনিবাস মালিক সমিতির সাবেক সহ সভাপতি মো. মোফাখখার আলী স্বপন, নীলফামারী জেলা মাইক্রোবাস-জীপ-কার, পিকআপ মালিক সমিতির উপদেষ্টা মো. নজরুল ইসলাম খান কিশোর ও পরিবহন মালিক মো. ফিরোজ আলম কাজলসহ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close