Featured

সৈয়দপুরে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্রের উদ্বোধন

   সৈয়দপুরে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্রের উদ্বোধনইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী: সৈয়দপুরে একটি প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্রের চালু করা হয়েছে। আমেরিকান প্রবাসী আলহাজ্ব ডা.  হানিফ উদ্দিন ও পরিবার জনকল্যাণ সমিতির উদ্যোগে কেন্দ্রটি পরিচালিত হবে।

আজ শনিবার সকালে আমেরিকান প্রবাসী আলহাজ্ব ডা.  হানিফ উদ্দিনের সৈয়দপুর শহরের চাঁদনগর এলাকায় হাজী গরীবুল্লাহ্ মঞ্জিলে আনুষ্ঠানিকভাবে ওই স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করেন সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ  আমজাদ হোসেন সরকার।উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত এনজিও কর্মকর্তা ডা. নুরুল আলম। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর প্রেস কাবের সভাপতি আমিনুল হক ও সমাজসেবক আব্দুল খালেক প্রমূখ।পরে প্রধান অতিথি সৈয়দপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ  আমজাদ হোসেন সরকার ফিতা কেটে স্বাস্থ্য কেন্দ্রের শুভ উদ্বোধন করেন। এরপর তিনি ১০০ টাকা ফি দিয়ে ওই প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্রের প্রথম সদস্যপদ গ্রহন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর  জোবায়দুল ইসলাম মিন্টু সৈয়দপুর প্রেস কাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদলসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সৈয়দপুর শহরের সমাজসেবক ও বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব ডা. হানিফ উদ্দিন। তিনি পেশায় একজন চিকিৎসক। সৈয়দপুর শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে তাঁর ‘জনপ্রিয় চিকিৎসালয়’ নামে একটি চিকিৎসা কেন্দ্র ছিল। তাঁর সৈয়দপুর শহরের চাঁদনগরস্থ বাসায়ও তিনি রোগীদের চিকিৎসাসেবা করতেন। তাঁর ছোট ভাই ডা. নুরুল আলম, বড় ছেলে এবং ছেলের বউও চিকিৎসক। বর্তমানে ডা.  হানিফ উদ্দিন ছেলেমেয়ের কাছে স্বপরিবারের আমেরিকায় বসবাস করছেন। তিনি আমেরিকায় অবস্থানের কারণে তাঁর শহরের চাঁদনগর বাসাটি এখন প্রায় পরিত্যক্ত অবস্থায় রয়েছে। এলাকার অসহায়, দুস্থ ও গরীব মানুষের চিকিৎসাসেবা জন্য তিনি তাঁর শহরের চাঁদনগরস্থ গরীবুল্লাহ্ মঞ্জিলে একটি স্বাস্থ্য কেন্দ্র পরিচালনা স্বপ্ন দেখেন। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে ও তাঁর শেষ ইচ্ছে অনুযায়ী তাঁর সৈয়দপুর শহরের বাসাটিতে একটি প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্রে স্থাপনের উদ্যোগ গ্রহন করা হয় তাঁর পরিবারের পক্ষ থেকে। আর বড় ভাই আলহাজ্ব ডা.  হানিফ উদ্দিনের স্বপ্ন বাস্তবায়নে তাঁর ছোট ভাই অবসরপ্রাপ্ত এনজিও কর্মকর্তা ডা.  নুরুল আলমের নেতৃত্বে প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্রটি পরিচালিত হবে। এতে সপ্তাহের প্রতি শনিবার সকাল থেকে বিকেলে পর্যন্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদান করা হবে। যে কেউ বছরে মাত্র ১ শ’ টাকা  ভর্তি ফি দিয়ে ওই স্বাস্থ্য কের্ন্দের  সদস্য হতে পারবেন।  কেন্দ্রটিতে এলাকার গরীব, দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধপত্র প্রদান করা হবে। এছাড়াও এলাকার সব শ্রেণীর ও  পেশার মানুষ এখানে চিকিৎসা সহায়তা পাবেন। তবে এ স্বাস্থ্য কেন্দ্রে আগত গরীব, দুস্থ ও অসহায় মানুষ ছাড়া অন্যান্যদের প্রয়োজনীয় ওষুধপত্রে ১০ভাগ ছাড় দেয়া হবে। এছাড়াও এ স্বাস্থ্য কেন্দ্র থেকে এলাকার গরীব, দুস্থ ও অসহায় রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসকদের চিকিৎসা পেতে সার্বিক সহযোগিতা দেওয়া হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker