নীলফামারী

সৈয়দপুরে ফরমানিলমুক্ত মাছ বাজার ঘোষণা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

মিজানুর রহমান মিলন,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে ফরমানিলমুক্ত মাছ বাজার ঘোষনার বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকালে সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ের উদ্যোগে শহরের আধুনিক সবজি মাছ বাজারে ওই সভার আয়োজন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাসিম আহমেদ।
সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সানী খান মজলিশ।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন, উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, সৈয়দপুর পৌর প্যানেল মেয়র মো. জিয়াউল হক জিয়া, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আখতার হোসেন বাদল, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু,সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, উপজেলা মৎস্য ও প্রাণি সম্পাদক সম্পকির্ত স্থায়ী কমিটির সদস্য এবং আওয়ামী মৎস্যজীবী লীগের উপজেলা সভাপতি জুয়েল সরকার, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. অহিদুল হক, পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার, মাছ আড়তদার মো. জাবেদ প্রমূখ। গোটা আলোচনা সভািিট পরিচালনা করেন সহকারি মৎস্য কর্মকর্তা খগেন্দ্র নাথ রায়।
এতে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর বণিক সমিতির সভাপতি মো. ইদ্রিস আলী, মৎস্যজীবী লীগের পৌর শাখার সভাপতি ঈশা মিঠু, আওয়ামী লীগে ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, সুধীজনসহ পাইকারী ও খুচরা মাছ বিক্রেতারা উপস্থিত ছিলেন।
সভার বক্তারা বলেন, আমরা মাছে ভাতে বাঙ্গালী। মাছ -ভাত আমাদের প্রধান খাবার। মাছ আমাদের শরীরের আমিষের চাহিদা পূরণ করে। আর মাছে ফরমালিন দেয়ার কারণে মানুষের শরীরে নানা রকম রোগ বালাই হচ্ছে। সভায় বক্তারা মাছে ফরমালিনের ক্ষতির দিকগুলো তুলে ধরেন এবং ফরমালিনমুক্ত মাছ বিক্রির জন্য ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহবান জানান।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close