নীলফামারী

সৈয়দপুরে বিউটি হেভেন আবাসিক ফ্ল্যাটের বাসিন্দাররা পালন করলো মুজিব জন্মশত বার্ষিকী

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: গত ১৭ মার্চ ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে ও জাতীয় শিশু দিবস-২০২০। দিনটিতে সারাদেশে মতো নীলফামারীর সৈয়দপুরে সরকারি-বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনগুলোর পক্ষ থেকে দিনব্যাপী কর্মর্সূচি পালন করা হয়েছে।      সরকারি -বেসরকারি প্রতিষ্ঠান এবং সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের বাইরেও এবারে নীলফামারীর সৈয়দপুর শহরের একটি আবাসিক ফ্ল্যাটের বাসিন্দারা ঘরোয়াভাবে নানা আয়োজনে মধ্যদিয়ে উদ্যাপন করেছেন মুজিব জন্মশত বার্ষিকী। এ দিনটি উদ্যাপন উপলক্ষে শহরের শহীদ তুলশীরাম সড়কের ‘বিউটি হেভেন’ আবাসিক ফ্ল্যাটের বসবাসকারী পরিবারের সদস্যরা বিভিন্ন আয়োজন করে। এ সবের মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, আলোচনা সভা, প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
কর্মসূচির শুরুতেই সকালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। এর পর রাত ৮ টায় ফ্ল্যাটে বসবাসকারী পরিবারগুলোর সদস্যরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে একটি কেক কাটেন। এ সময় ফ্ল্যাটের বসবাসকারী ১৮ টি পরিবারেরনারী,পুরুষ,শিশুসহ সব বয়সী মানুষেরা উপস্থিত ছিলেন। পরে অনুষ্ঠিত হয় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শের ওপর এক সংক্ষিপ্ত আলোচনা সভা। এতে ওই ফ্লাটে বসবাসকারী পরিবারের নারী ও পুরুণ সদস্যদের অনেকেই বক্তব্য দেন। সেই সঙ্গে আয়োজন করা হয় প্রীতিভোজেরও। ফ্ল্যাটে বসবাসকারীরা পরিবারগুলো খিঁচুরি রান্না করে এক সঙ্গে বসে খাওয়া ছাড়াও আশপাশের দুস্থ ও অসহায় মানুষদের মাঝে বিতরণ করেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে বিউটি হেভেনে আবাসিক ফ্ল্যাটে বসবাসকারী পরিবারগুলোর নারী, পুরুষ এবং শিশুরা সংগীত ও নৃত্য পরিবেশন করেন। এ সব অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর শহরের বিমানবন্দর সড়কের ইক’ুস হেরিটেজ হোটেল অ্যান্ড রিসোর্টের স্বত্ত্বাধিকারী বিশিষ্ট শিল্পপতি মো. সিদ্দিকুল আলম সিদ্দীক, সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমূখ উপস্থিত ছিলেন।
এ নিয়ে বিউটি হেভেন আবাসিক ফ্ল্যাটের বসবাসবারী নীলফামারী ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মো. আবু নাহিদ পারভেজ চৌধুরীর সঙ্গে কথা হয় এ প্রতিনিধি। তিনি জানান, আমরা ফ্ল্যাটটিতে দল মত নির্বিশেষে বিভিন্ন শ্রেণি ও পেশা মানুষ বসবাস করি। আমরা সকলেই আলাপ-আলোচনা করে এবারে বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকীর কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহন করি। পরবর্তীতে সে অনুযায়ী গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে স্বল্প পরিসরে নানা কর্মসূচির সফলভাবে আয়োজনও করি। আগামীতেও একইভাবে আমরা মুজিববর্ষে নানা কর্মসূচি পালন করবো।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close