নীলফামারী

সৈয়দপুরে বিশ্বব্যাংকের প্রকল্পের কাজে বাঁধা প্রতিকার চেয়ে ঠিকাদারের সংবাদ সম্মেলন


মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: সৈয়দপুরে বিশ্বব্যাংকের অর্থায়নে ড্রেন নির্মাণ প্রকল্পের কাজ বন্ধ করে দেখা হয়েছে। ক্ষমতাসীন দলের পরিচয়ে উচ্ছৃঙ্খল লোকজন জড়ো হয়ে ওই কাজ বন্ধ করে দেয়। এ সময় নির্মাণ কাজের শ্রমিক ও ম্যানেজারকে দেশীয় অস্ত্র দিয়ে মারধর করা হয়।
আজ বুধবার দুপুরে সৈয়দপুর প্রেসক্লাবে প্রকল্পের ঠিকাদার মো. শাহনেওয়াজ হোসেন শানু সংবাদ সম্মেলনে ওই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে বলা হয়, বিশ্বব্যাংকের অর্থায়নে এমজিএসপি প্রকল্পের মাধ্যমে ড্রেনের নির্মাণ কাজ চলছে। শহরের শেরে বাংলা সড়কের বাবু আলী ডাল মিল অংশে ড্রেন নির্মাণ কাজ চলার সময় গত ২৩ মার্চ দুপুর বেলা নামধারী সাংবাদিক মোতালেব হোসেন ওরফে হক আওয়ামী লীগের দলীয় পরিচয় দিয়ে লোকজন নিয়ে কাজে বাধা দেয়। এ নিয়ে ঠিকাদারের নির্মাণ শ্রমিকদের সঙ্গে তারা তর্ক বিতর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে নির্মাণ শ্রমিকদের ওপর চড়াও হয়ে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করা হয়। একই সঙ্গে বন্ধ করে দেয়া হয় ড্রেন নির্মাণের কাজ। এমন অবস্থায় ড্রেন নির্মাণ কাজ অনিশ্চিত হয়ে পড়েছে। ওই সংবাদ সম্মেলনে প্রকল্পের ঠিকাদার ওই ঘটনার মিথ্যা তথ্য দিয়ে পত্রিকায় মানহানীকর সংবাদ প্রকাশ ও কাজ বন্ধের নিন্দা এবং প্রতিবাদ জানান। ঘটনার তদন্ত করে দোষীদের বিচার দাবি করেছেন তিনি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার প্রতিটি কাজের মান নিয়ে বিশ্বব্যাংক ও স্থানীয় সরকার বিভাগ সন্তোষ্ট প্রকাশ করেছেন। অথচ মোতালেব হোসেন হক কাজের মান নিয়ে বিভ্রান্তিকর তথ্য দিয়ে এবং পৌর মেয়রকে জড়িয়ে অশালীন কথা পত্রিকায় উল্লেখ করেছেন। এজন্য তিনি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান। এ দিনের সংবাদ সম্মেলনে ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন পোর্টালের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close