নীলফামারী

সৈয়দপুরে বিশ্ব শ্রবণ দিবস পালিত

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে গতকাল মঙ্গলবার  নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব শ্রবণ – ২০২০ পালিত হয়েছে।

ইমপ্রুপড এডুকেশন আইটকামস্ থ্র আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট সেন্টার্স ইন বাংলাদেশ (আইইও-ইসিভিসিবিডি) প্রকল্পের আওতায় বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা সেলফ্ হেলপ এন্ড রিহেবিলিটেশন প্রোগ্রাম-শার্প ও সৈয়দপুর বধির কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে ওইসব কর্মসূচির আয়োজন করা হয়। “জীবন শ্রবণের তরে, যেন তোমায় শ্রবণ প্রতিবন্ধিতা সীমিত না করে ” দিবসের এবারের প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলার কুজিপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুরের সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আজাহারুল ইসলাম রাজা এবং বিশেষ অতিথি ছিলেন কুজিপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মনিজাতুল কোবরা।
কুজিপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি সমাজসেবক মো. আবুল হাশেম সরকারের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য দেন এনজিও শার্প’র প্রশিক্ষণ সমন্বয়কারী মো. মোস্তাহার-উল-আলম।
এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন আইইও-ইসিভিসিবিডি প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর মো. শফিকুল আলম, সৈয়দপুর বধির কল্যাণ সংস্থার সভাপতি মো. ওয়াদুদ ও শ্রবণ প্রতিবন্ধী শিক্ষার্থী হেনা তাবাসসুম সানা। গোটা আলোচনা সভাটি উপস্থাপনা করেন আইইও-ইসিভিসিবিডি প্রকল্পের পুনর্বাসন কর্মকর্তা মো. মাহফুজ আলী।
আর সভার অতিথি ও বক্তাদের পুরো বক্তব্য ইশারা ভাষায় উপস্থাপন করেন সৈয়দপুর শ্রবণ প্রতিবন্ধী শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষিকা রুমা।
অনুষ্ঠানে কুজিপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।
এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার এক নম্বর কামারপুকুর ইউনিয়নের কুজিপুকুর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুজিপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে এসে শেষ হয়।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close