Featured

সৈয়দপুরে রেলওয়ের ২৪৮০টি কোয়ার্টারের ১৩২৫টি বেদখলে

নীলফামারী অফিস:  নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ের কমপে ৩০০ একর জমি অবৈধ দখলে চলে গেছে। এসব জমিতে গড়ে উঠেছে প্রায় পাঁচ হাজার ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি। এ ছাড়া বিভিন্ন মহল্লায় রেলওয়ের ১ হাজার ৩২৫টি কোয়ার্টার বেদখল হয়েছে।http://tistanews24.com/wp-content/uploads/2015/12/589.jpg সৈয়দপুরে রেলভূমি দখল-সংক্রান্ত দুই হাজারেরও বেশি মামলা বিচারাধীন রয়েছে।
সংশ্লিষ্ট একটি সুত্র  শনিবার জানায় সৈয়দপুরে রেলওয়ের স¤পত্তি ৮০০ একর। এর মধ্যে পৌর বাজার রয়েছে পঁচিশ একর জায়গায়। রেলওয়ের বিভিন্ন মহল্লায় দুই হাজার ৪৮০টি কোয়ার্টারের মধ্যে অবৈধ দখলে চলে গেছে এক হাজার ৩২৫টি। স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা প্রথমে ওই কোয়ার্টারগুলো দখলে নিয়ে পরে বিক্রি করে দেন। সৈয়দপুর শহরের মিস্ত্রিপাড়া, গার্ডপাড়া, খালাসী মহল্লা, গোলাহাট, ইসলামবাগ, রসুলপুর, মুন্সিপাড়া, নতুন বাবুপাড়া, শহীদ আতিয়ার কলোনিতে রেলের অসংখ্য কোয়ার্টার বেদখল হয়েছে। কোয়ার্টারগুলোর পাশের বিপুল পরিমাণ জমিও দখল হয়েছে। এসব জমিতে গড়ে উঠেছে অসংখ্য বহুতল ভবন।
রেলের অবসরপ্রাপ্ত কর্মকর্তা প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার অভিযোগ করেন, রেলওয়ের কিছু কর্মকর্তা উৎকোচের বিনিময়ে রেলভূমি দখলে সহায়তা দিচ্ছেন।
রেলওয়ের বিভাগীয় ভূস¤পত্তি কর্মকর্তা মোস্তাক আহমেদ বলেন, ইতিমধ্যে আমরা অবৈধ দখলদার উচ্ছেদে অভিযান চালিয়েছি। তবু দখল থেমে নেই। শিগগিরই নতুন করে উচ্ছেদ অভিযান চালানো হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close