নীলফামারী

সৈয়দপুরে শীতার্তদের পাশে দাড়ালো পরিবর্তন, মিস্টিমুখ করিয়ে তাদের দেয়া হলো লেপ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর(নীলফামারী) প্রতিনিধি: সৈয়দপুরের অসহায় দরিদ্র মানুষ নিজের উপার্জিত অর্থে দু’ বেলা খেয়ে পড়ে বেঁচে থাকলেও শীত নিবারণের জন্য গরম জামা-কাপড় ক্রয় করে শীতের ভয়াল থাবা থেকে নিজেদের রক্ষা করা তাদের পক্ষে প্রায় অসম্ভব।
আর এই বাস্তবতাকে সামনে রেখে প্রতি বছরের মত এবারও তাদের পাশে দাড়িয়েছে সৈয়দপুরের শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তন। হতদরিদ্র শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার পুরণে শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তনের পক্ষ থেকে লেপ প্রদান কার্যক্রম পরিচালনা করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় (বাংলা হাই স্কুল) চত্বরে পৌর ও ইউনিয়নের দুই শত দরিদ্র ও হতদরিদ্র পরিবারের মাঝে ১৫০ টি লেপ, ৫০টি কম্বল প্রদান করা হয়। এ উপলক্ষে পরিবর্তনের একঝাঁক উদ্যোমী সংগঠক প্রকৃত শীতার্তদের তালিকা তৈরী করে তাদের অজান্তে। পরে তাদের নামে পাঠানো হয় আমন্ত্রণ পত্র। আর ওই পত্রটি পেয়ে তারা জানতে পারেন শীতকস্ট থেকে রক্ষা পেতে তাদের মাঝে লেপ বিতরণের ব্যবস্থা করেছে পরিবর্তন।
এ উপলক্ষে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজন করা হয় লেপ বিতরণ অনুষ্ঠানের।
‘প্রতিটি প্রচেস্টা,মানবতার তরে’ এ শ্লোগানকে সামনে রেখে লেপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী মোঃ আরিফ আনিস। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আদনান ও ইমরান আলম মানিক, সাধারণ সম্পাদক মো. আমির হোসেন,যুগ্ম সাধারণ সম্পাদক সম্পাদক মো. আতিক আনিস, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. আফতাবুজ্জামান বিপ্লব, মোঃ ধর্ম বিষয়ক সম্পাদক আশরাফ আশরাফি, দপ্তর সম্পাদক মো. আবিদ হোসেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. সাজিদ হোসেন, সহ. ক্রীড়া সম্পাদক মোঃ রুহুল আমীনসহ সংগঠনের সদস্য মো. আতিক আনিস,মো. শাহাজাদা আলম মো. ফয়েজ হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা শেষে শীতার্ত নারী- পুরুষের মাঝে লেপ ও কম্বল বিতরণ করা হয়। শীতার্তদের হাতে লেপ তুলে দেন প্রধান অতিথি সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুই ইসলাম ও সংগঠনের নেতৃবৃন্দ। একই সময় পরিবর্তন সৈয়দপুরে একটি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য ২০ টি লেপ বিতরণ করা হয়।
পরে তাদেরকে মিস্টিমুখ করানো হয়। এ অনুষ্ঠানে পরিবর্তনের সদস্য ছাড়াও আমন্ত্রিত সাংবাদিক ও অন্যান্য সুধিজন উপস্থিত ছিলেন। এ প্রসঙ্গে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি প্রকৌশলী মো. আরিফ আনিস বলেন, সকলের প্রচেস্টায় গড়ে ওঠা এ সংগঠনটি গত ৮ বছর থেকে মানবসেবায় কাজ চালিয়ে যাচ্ছে। শিক্ষা ও সামাজিক বিষয়ে সংগঠনের সদস্যরা নিজেদের অর্থে এসব মানবসেবা মূলক কার্যক্রম পরিচালনা করছে। তিনি বলেন শীতার্তরা যাতে শীতের যন্ত্রণা থেকে রেহাই পায়,সেজন্যই লেপ বিতরন ও কম্বল প্রদান করেছে তাদের মাঝে। আগামিতে আরও বড় পরিসরে এ কার্যক্রম চালানে হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close