নীলফামারী

সৈয়দপুরে সরকারি নির্দেশনা না মানায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের জরিমানা

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবনা, নিজে ও পরিবারের সকলেই সুস্থ্য থাকবো সরকারের এমন নির্দেশের পরেও মানুষজন না মানায় ভয়াবহ হয়ে উঠেছে পরিবেশ। এমনকি ব্যাপক প্রচার প্রচারণা চালানোর পরেও সামজিক দুরত্ব বজায় রাখার নির্দেশও পালন করছেনা তাঁরা। এমন পরিস্থিতিতে ভ্রাম্যমান আদালতে পরিচালনা করা,হয়েছে সৈয়দপুরে।
আজ সোমবার দুপুরে শহরের বিভিন্ন এলাকায় ওই অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার। এমসয় করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনার কোন তোয়াক্কা না করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায়,ব্যবসা পরিচালনা, অহেতুক বাজারে ঘোরাফেরা করা, এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ করার দায়ে ৬ জনের অর্থদন্ড করা হয়েছে। এছাড়া প্রয়োজন ব্যতিত বাজারে ঘোরাফেরা না করার জন্য বেশকিছু পথচারিকে সতর্ক করা হয়।
আদালতের সুত্র জানায়, করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা না মেনে শ্রমিক সমাগম ঘটিয়ে অবকাঠামো মেরামত করার দায়ে পাহেলওয়ান হোটেলের মালিক সখেন ঘোষকে(৫৫) পাঁচশত টাকা,দোকান খোলা রাখায় রিদম স্টোরের মো.সাহিদের (৩৫) ২ হাজার টাকা, প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই মোটর সাইকেল চালানোয় সাদিকুলের (২৭) পাঁচশত টাকা, প্রয়োজন ছাড়াই অহেতুক বাজারে ঘোরাফেরা করার দায়ে আশফাক (৪৫) ও মাহতাবের (৩৪) পাঁচশত টাকা করে এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ দোকানে সংরক্ষণ করার দায়ে ফ্রেন্ডস্ মেডিকেল স্টোরের মজিবর রহমানের (৫৮)১ হাজার টাকাসহ মোট ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অভিযান চলাকালে মেয়াদোত্তীর্ণ ওইসব ওষুধ পুড়িয়ে ধ্বংস করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্টেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওইসব দন্ড দেন। এসময় একাধিক পথচারিকে অযথা ঘোরাফেরা না করার জন্য সতর্ক করা হয়। এদিকে ভ্রাম্যমান আদালত শুরু হওয়ার খবরে শহরের সকল দোকানপাট বন্ধ হয়ে যায়। করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে প্রশাসনের এমন অভিযানকে সাধুবাদ, জানিয়েছেন সচেতন মহল।
অভিযান চলাকালে থানা পুলিশের উপ- পরিদর্শক বাপী কুমার, স্থানীয় গনমাধ্যম কর্মীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- সম্পাদক

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker