Featured

সৈয়দপুর ও জলঢাকায় ইসির নির্দেশনা মানছেন না সম্ভাব্য প্রার্থীরা

http://tistanews24.com/wp-content/uploads/2015/11/9587.jpgনীলফামারী অফিস থেকে ইনজামাম-উল-হক নির্ণয় :  আগামী ৩০ ডিসেম্বর নীলফামারীর সৈয়দপুর ও জলঢাকা পৌরসভার আসন্ন নির্বাচনে, নির্বাচন কমিশনের  বেধে দেয়া নির্দেশনা সম্ভাব্য কোন প্রার্থী মানছেন না।  নির্দিষ্ট সময় অতিবাহিত হলেও সম্ভাব মেয়র ও কাউন্সিলার প্রার্থীরা তাদের আগাম শুভেচ্ছা জানিয়ে বা দোয়া চেয়ে রাস্তাঘাট.হাটবাজার সহ বিভিন্ন স্থানে  বিলবোর্ড-পোস্টার-ফেস্টুন টাঙ্গিয়ে ছিল তা সরিয়ে নেয়নি । গত বৃহস্পতিবার এসব সরিয়ে নেয়ার নির্দেশ ছিল। এ জন্য সংশ্লিষ্ট দুই এলাকার নির্বাচন অফিস থেকে সম্ভব্য সকল প্রার্থীর নিকট এসব আগাম শুভেচ্ছা বার্তা অপসারণের নির্দেশনা দিয়ে পত্র  দেয়া হয়েছিল।  কিন্তু  শনিবার দুপুর পর্যন্ত  এসব সরিয়ে নেয়নি অনেক সম্ভাব্য প্রার্থী।

শনিবার সকাল থেকে সৈয়দপুর শহরে দেখা যায় সম্ভাব্য মেয়র প্রার্থী আখতার হোসেন বাদল, হিটলার চৌধুরী ভুলু, বাচ্চু সহ অসংখ্য কাউন্সিলার পদের প্রার্থীদের শুভেচ্ছা ও দোয়া চেয়ে লাগালো অসংখ্য রঙ্গিন পোষ্টার ও ডিজিটাল ব্যানার -বিলবোর্ড-ফেস্টুন ছড়িয়ে আছে। একই অবস্থা চোখে পড়ে জলঢাকা পৌর শহরে। এখানেও সম্ভাব্য মেয়র প্রার্থীদের মধ্যে জামায়াতের পৌর আমির আলহাজ্ব মকবুল হোসেন, সারোয়ার হোসেন সাদের, একে আজাদ ও অধ্যাপক আজিজুল ইসলামের পোষ্টার ও বিলবোর্ড।
জলঢাকা পৌর নির্বাচনে দায়িত্বরত সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সেকেন্দার আলী বলেন, সম্ভব্য সকল প্রার্থীদের কাছে নির্বাচন কমিশনারের নির্দেশনা পৌঁছে দেয়া হয়েছে। এরপরেও কেউ তা অপসারন সা করলে ভ্রাম্যমান আদালতের অভিযোগ চালানো হবে। অপর দিকে সৈয়দপুর পৌর নির্বাচনে দায়িত্বরত সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা বেগম নুর নাহার জানান যারা এখনও পোষ্টার ও বিলবোর্ড অপসারন করেনি তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।

এদিকে পৌর নির্বাচনে শনিবার দুপুর পর্যন্ত জলঢাকা নির্বাচন অফিস থেকে মেয়র পদে ৪জন, সাধারন কাউন্সিলর পদের জন্য ১৫জন ও  সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের জন্য ৩ জন  মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেন। অপর দিকে সৈয়দপুরে মেয়র পদের জন্য শুধু মাত্র জামায়াতের পৌর আমীর  হাফেজ মোঃ গোলাম মোস্তাকিম মনোনয়নের ফরম সংগ্রহ করেছেন। এ ছাড়া কাউন্সিলর পদে ৫ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য ১ জন ফরম তুলেছেন

সুত্র মতে পৌর নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন আগামী ৩ ডিসেম্বর/২০১৫। এরপর ৫ ও ৬ ডিসেম্বর মনোনয়নপত্র যাছাই বাছাই, ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার, ১৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ এবং ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close