নীলফামারী

সৈয়দপুর পৌরসভা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন অফিস

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধি : সারাদেশের মতো সৈয়দপুরেও পৌর নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। নির্বাচনের দিনক্ষণ ঠিক না হলেও আগামী ডিসেম্বর মাসের শেষ সপ্তাহ অথবা জানুয়ারীর প্রথম সপ্তাহ হতে পারে সৈয়দপুর পৌরসভার নির্বাচন।

এবার ভোট গ্রহণ করা হবে ইভিএম পদ্ধতি। চলতি সপ্তাহের যে কোন দিন ঘোষণা করা হবে নির্বাচনের তফসিল।

ফলে সৈয়দপুর পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা নির্বাচন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা এখন ব্যস্ত সময় পার করছেন।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে স্থানীয় নির্বাচন অফিসের সংশ্লিষ্টরা দায়িত্ব পালন করে চলেছেন নিরলসভাবে।

সূত্র জানায়, পৌর এলাকার চুড়ান্ত ভোটার তালিকার সিডি যাচাই বাছাই করে নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে ইতিমধ্যে। এছাড়া পৌর এলাকার ১৫টি ওয়ার্ডে ভোট গ্রহণের জন্য কেন্দ্র স্থাপন চুড়ান্ত করা হয়েছে।

দপ্তরের সূত্রটি জানায়, প্রার্থীদের মাঝে মনোনয়নপত্র বিতরণ, জমা, যাচাই বাছাই, প্রত্যাহার, প্রতিক বরাদ্দ, প্রার্থীদের নির্বাচন আচরণবিধি বিষয়ে যাবতীয় কাজ সম্পন্ন করতে প্রস্তুতি নিয়েছেন তারা।

এছাড়া ইলেকট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটাররা কিভাবে ভোট দিবেন তা প্রচার করতে এবং এ বিষয়ে ভোটারদের ধারণা দিতে যাবতীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানায় উপজেলা নির্বাচন অফিসের সংশ্লিষ্ট সূত্র।

বর্তমানে পৌরসভা নির্বাচনকে ঘিরে উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলমের দিক নির্দেশনায় অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা বিরামহীন কাজ করছেন।

জানতে চাইলে, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম বলেন তফসিল ঘোষণার পর থেকে তাদের কর্মকান্ডের পরিধি আরও বেড়ে যাবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ভভাবে গ্রহণের জন্য সকল প্রস্তুতি নেয়া হচ্ছে। এজন্য নির্বাচন কমিশনের নির্দেশনা কঠোরভাবে ফলো করা হচ্ছে।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker