আন্তর্জাতিক

সৌদি আরবে হাসপাতালে আগুন : অন্তত ৩১ জনের মৃত্যু

তিস্তা নিউজ আন্তর্জাতিক ডেস্ক: সৌদি আরবের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ডে অন্তত ৩১ ব্যক্তির মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে অন্তত একটি শিশু রয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো শতাধিক ব্যক্তি।
http://tistanews24.com/wp-content/uploads/2015/12/1234.jpgআজ (বৃহস্পতিবার) ভোররাতে বৈদ্যুতিক শট সার্কিট থেকে সৌদি আরবের দক্ষিণাঞ্চলীয় জিজান প্রদেশের একটি হাসপাতালে এই আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
বেসামরিক প্রতিরক্ষা সংস্থা টুইটারে জানায়, দেশের দক্ষিণাঞ্চলে অবস্থিত জাজান জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিট ও প্রসূতি বিভাগে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
সংস্থা পরে এক আপডেপে জানায়, আগুন নিভানো হয়েছে এবং ঘটনার কারণ উৎঘাটনে তদন্ত শুরু হয়েছে।
সংস্থা আরো জানায়, আগুন নিভাতে ২১টি সিভিল ডিসেন্স টিম সহায়তা করেছে।
আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের ইউনিটগুলো দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় সিভিল ডিফেন্সের কয়েকটি টিম হাসপাতালে আটকে পড়া ব্যক্তি ও আহতদের উদ্ধার করে।
এ ঘটনায় দগ্ধ অন্তত ১২৩ ব্যক্তিকে জিজান শহরের অন্য কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। জিযানের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক সা’দ আল-গামাদি জানিয়েছেন, হাসপাতালটির এক তলা থেকে আগুনের সূত্রপাত হয়। দুঃখজনকভাবে আইসিইউ, প্রসূতি ও নবজাতক ইউনিটগুলো এই তলায় অবস্থিত হওয়ায় হতাহতের সংখ্যা অনেক বেশি হয়েছে বলে তিনি জানান।

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close