Featured

স্বাধীনতার পক্ষের শক্তির মধ্যে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছেন সজীব ওয়াজেদ জয়

তিস্তা নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় একটি উন্নত বাংলাদেশের লক্ষ্যে ‘জয় বাংলা’ শ্লোগান সমুন্নত রাখার মাধ্যমে স্বাধীনতার পক্ষের শক্তির মধ্যে জাতীয় ঐক্য সুদৃঢ় করার আহ্বান জানিয়েছেন।
joyআজ(শুক্রবার) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘জাতীয় ঐক্যের ডাক’ শীর্ষক এক কর্মসূচিতে বক্তৃতাকালে তিনি বলেন, অভ্যন্তরীণ বিভেদ ভুলে গিয়ে স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের চলমান উন্নয়ন প্রক্রিয়া অব্যাহত রাখতে মুক্তিযুদ্ধের চেতনায় এই জাতীয় ঐক্য খুবই জরুরি।
স্বাধীনতা বিরোধী অপশক্তি ও তাদের মিত্রদের সঙ্গে কোন প্রকার ঐকমত্যের সম্ভাবনা নাকচ করে দিয়ে জয় বলেন, যারা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছে তাদের সঙ্গে কোন প্রকার ঐকমত্য অসম্ভব।
তিনি আরো বলেন, আমি দ্ব্যর্থহীনভাবে বলতে চাই, আওয়ামী লীগ কখনো রাজাকার, আল-সামস এবং আলবদরদের সঙ্গে ঐকমত্যে যাবে না। তারা মুক্তিযুদ্ধের সময় গণহত্যা ও ধর্ষণসহ জঘন্য অপরাধ করেছে।
জয় বলেন, সুশীল সমাজের সদস্যরা একটি জাতীয় ঐক্যের ব্যাপারে খুবই সোচ্চার। কিন্তু কি ধরনের জাতীয় ঐক্য চান তা পরিষ্কার নয়। আমাদের সুশীল সমাজের জাতীয় ঐক্যের দাবি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।
জয় আরো বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি এখনো দেশের উন্নয়ন প্রক্রিয়াকে ব্যাহত করতে তৎপর রয়েছে। তাদের যে কোন চক্রান্তের বিষয়ে দেশের জনগণকে সতর্ক থাকতে হবে।
জয় বলেন, এদেশের অনেক লোক যুদ্ধাপরাধীদের বিচারের ব্যাপারে সন্দেহ প্রকাশ করেছিল। তারা ধারণা করেছিল, আওয়ামী লীগের সঙ্গে জামায়াতের সমঝোতা রয়েছে। কিন্তু যুদ্ধাপরাধীদের মৃত্যুদ- কার্যকরের মধ্য দিয়ে এটাই প্রমাণিত হয়েছে বঙ্গবন্ধুর কন্যা কখনো জামায়াতের সাথে আপোষ করবে না।
জয় আরো বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তির যে কোন চক্রান্ত প্রতিরোধ করে বর্তমান সরকারের হাতকে শক্তিশালী করতে আমাদের জাতীয় ঐক্যের ডাকের সাড়া দেয়ার জন্য আমি স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তির প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।
সুচিন্তা বাংলাদেশ ‘জাতীয় ঐক্যের ডাক’ শীর্ষক এ সমাবেশের আয়োজন করে। এতে মন্ত্রী, আওয়ামী লীগের সিনিয়র নেতা, পদস্থ কর্মকর্তা, পেশাজীবী এবং ছাত্র-ছাত্রীরা অংশ নেন। সমাবেশে অন্যান্যের মধ্যে সুচিন্তা বাংলাদেশের আহ্বায়ক মোহাম্মদ আরাফাত, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর তুরিন আফরোজ, ক্রিকেটার রকিবুল হাসান এবং বীরাঙ্গনা ও ভাস্কর্য শিল্পী ফেরদৌসী প্রিয়ভাষিনীও বক্তৃতা করেন।

তথ্যসূত্র: বাসস

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close