Featured

হাতির কাছে ক্ষমা চেয়ে প্রাণে বাঁচলেন যুবক

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/012.jpgতিস্তা নিউজ ডেস্ক : কান ফাটা শব্দে ছন্দে ভঙ্গ দেবেন আর চোখ-মুখ বুজে সেই অনাচার কি সইবে ভেবেছেন? ব্যাস, বলতে না বলতেই যেমনটি কাজ তেমনই ফল। লেজ উঁচিয়ে ৭ হাজার কেজির জীবটা যেই না এগিয়ে গেল, অমনি ছেড়ে দেমা কেঁদে বাঁচি! সব কেরামতি উড়ে গেল তো। শেষ মেষ হাত জোড় করে প্রাণ ভিক্ষা চেয়ে প্রাণে বাঁচতে হল। তাও ভাল, হাতির হৃদয়ে মায়া আছে বলতে হয়!

দিন কয়েক আগে তাইল্যান্ডের খওয়াই ন্যাশনাল পার্কের ঘটনা। রাস্তা ধরে গজ গমনে হেলতে-দুলতে রাস্তা দিয়েই এগিয়ে যাচ্ছিল এক দল হাতি। পিছনে চলে আসেন এক যুবক। সামনে বিশালাকার হাতির দল দেখে এতটুকু ভয় পাননি তিনি। আর সেই সাহসের বলেই প্রচন্ড শব্দে হর্ন দিয়ে হাতির দলকে টপকাতে যান। কিন্তু হাতিরাও এত সহজে ছেড়ে দেওয়ার পাত্র নয়। কাছাকাছি গেলেই কান খাঁড়া করে, শুড় আর লেজ উঁচিয়ে তাঁকে তাড়া করে দলটি। রাস্তার উপরেই বাইক ফেলে পাশের জঙ্গলে ঢুকে পড়েন তিনি। কিন্তু তাতেও কিছুতেই হাতিদের শান্ত করানো যাচ্ছিল না। চোখের সামনে তখন অন্ধকার। উপায় না দেখে অবশেষে হাত জোড় করে, প্রাণ ভিক্ষা চাইলেন যুবক। একে একে হাতিরাও তাঁর কোনও ক্ষতি না করে চলে যায়। আর সেই যুবক? খুব শিক্ষা হয়েছে তাঁর। আর যাই হোক হাতির সঙ্গে আর ছেলেখেলা করতে যাবেন না তিনি।

সম্প্রতি এই ভিডিওটি ভাইরাল হয়ে গিয়েছে। আর এর পরেই ওই ন্যাশনাল পার্কে বাইক নিয়ে যাতায়াত আপাতত বন্ধ করে দিয়েছেন পার্ক কর্তৃপক্ষ।

খবর ও ছবি : “দৈনিক আনন্দ বাজার”

Show More

News Desk

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক মন্ডলির সভাপতি।

Related Articles

Back to top button
Close